শেষ ম্যাচে অধিনায়ক মিরাজ

Image

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ থেকে বিশ্রাম চেয়েছেন তামিম ইকবাল ও লিটন দাস। বিসিবি সূত্রে জানা গেছে, এই দুই ওপেনারকে ছাড়াই আগামী ২৬ সেপ্টেম্বর সিরিজের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। তাই শেষ ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দেবে মেহেদী হাসান মিরাজ। এমনকি দলে ফিরছেন মুশফিক ও তাসকিন।

এশিয়া কাপ শেষ হতে না হতেই দীর্ঘ ১০ বছর পর আবার কিউইদের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। কিউইদের বিপক্ষে প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয়টিতে গতকাল হেরেছে টাইগাররা। চোট থেকে ফেরা তামিম গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে পিঠের অস্বস্তি কথা বলেছেন। চোট কাটিয়ে মাঠে ফেরার কালই প্রথম আবার আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট করেছেন তামিম। কিউই বোলারদের বিপক্ষে খেলেছেন ৫৮ বলে ৪৪ রানের এক ইনিংস।

এদিকে টানা বাজে ফর্মের কারণে বিশ্বকাপের আগে দুশ্চিন্তায় আছেন লিটন কুমার দাস। গতকাল পুরো ৫০ ওভার উইকেটকিপিং করে ওপেনিংয়ে নেমে সুবিধা করতে পারেননি তিনি। মাত্র ৬ রানেই প্যাভিলিয়নের পথে হাটা দিয়েছেন তিনি। তবে লিটন বিশ্রাম চেয়েছেন অন্য কারনে। জ্বর থেকে সুস্থ হয়ে তিনি এশিয়া কাপে যোগ দেওয়ার পর থেকে টানা খেলার মধ্যে আছেন। কিন্তু তিনি এখনো জ্বরের ধকল থেকে পুরোপুরি সুস্থ হননি। সে জন্য তিনিও শেষ ম্যাচটি খেলতে চাচ্ছেন না।

সবকিছু ঠিক থাকলে বিশ্বকাপে বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে থাকবেন তামিম ও লিটন। এদিকে মুশফিক ও তাসকিন সর্বশেষ দুই ম্যাচের দলে ছিলেন না।

আরও পড়ুন: অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারাল ভারত

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য লিটনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়। নিউজিল্যান্ড সিরিজের দলে থাকা পেসার তানজিম হাসানের চোটে বিকল্প হিসেবে দ্বিতীয় ওয়ানডের দলে ডাকা হয় হাসানকে। তানজিমকে শেষ ম্যাচেও খেলানোর সম্ভাবনা কম। তামিম, লিটনের সঙ্গে তানজিমের চোটের পর নিউজিল্যান্ড সিরিজের শেষ ম্যাচের দলটা কেমন হয়, সেটাই দেখার বিষয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।