শিক্ষক নেবে বরিশাল বিশ্ববিদ্যালয়

Image

শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটি ২ পদে শিক্ষক নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনের শেষ সময় আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত।

পদের নাম ও বিভাগ: সহযোগী অধ্যাপক (দর্শন)
পদসংখ্যা:

আরো পড়ুন: শিক্ষক নেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

বেতন স্কেল: গ্রেড-৪, জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী।
আবেদনের যোগ্যতা: সহযোগী অধ্যাপক পদে আবেদনের জন্য স্নাতকোত্তর ডিগ্রিধারীদের ক্ষেত্রে স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক পদে ৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ মোট ১০ বছরের শিক্ষকতা/গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত জার্নালে সহকারী অধ্যাপক হিসেবে ৩টি সহ মোট ৫টি প্রকাশনা থাকতে হবে। এমফিল অথবা সমমান ডিগ্রিধারীদের ক্ষেত্রে স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক পদে ৪ বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ মোট ৮ বছরের শিক্ষকতা/গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে এবং স্বীকৃত জার্নালে সহকারী অধ্যাপক হিসেবে ৩টি সহ মোট ৩৫টি প্রকাশনা থাকতে হবে

পদের নাম ও বিভাগ: সহকারী অধ্যাপক (মার্কেটিং)
পদসংখ্যা: ১
বেতন স্কেল: গ্রেড-৬, জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী।
আবেদনের যোগ্যতা: সহকারী অধ্যাপক পদে আবেদনকারী প্রার্থীর এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় উভয়টিতে প্রথম বিভাগ অথবা জিপিএ ৪.০ (স্কেল: ৫.০০) থাকতে হবে। মার্কেটিং বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় কমপক্ষে যে কোনো একটিতে ১ম শ্রেণি থাকতে হবে এবং শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে ৩য় শ্রেণি গ্রহণযোগ্য নয়। সিজিপিএ’র ক্ষেত্রে (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় উভয়টিতে কমপক্ষে ৩.৫০ (স্কেল-৪.০০) থাকতে হবে।

আবেদন ফি: আবেদনপত্রের সাথে ‘ট্রেজারার, বরিশাল বিশ্ববিদ্যালয়’-এর অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেডের যে কোনো শাখা থেকে ৬০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সংযুক্ত করতে হবে।

আবেদন করবেন যেভাবে: আগ্রহী প্রার্থীরা এই ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত ফরম ডাউনলোড করতে পারবেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ডেসপ্যাচ শাখা থেকেও সংগ্রহ করতে পারবেন। নির্ধারিত ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ সহযোগী অধ্যাপক পদের জন্য ১১ সেট এবং সহকারী অধ্যাপক পদের জন্য ৮ সেট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পাঠাতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।