শিক্ষকদের ৯টা-৩টা বিদ্যালয়ে থাকার বিষয়টি খোলাসা করলেন সচিব

ডেস্ক,১৮ ফেব্রুয়ারী: ছুটি চলাকালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সব শিক্ষককে বিদ্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল চারটা পর্যন্ত বসে থাকার নির্দেশনা দেওয়া হয়নি। তবে বিদ্যালয় খোলার উপযোগী করা এবং অভিভাবকদের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠ্যবই পড়ার বিষয়টি প্রধান শিক্ষক নিশ্চিত করবেন।

পরীক্ষা পেছানোর দাবিসহ কয়েকটি দাবি জানাতে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির নেতাদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম এ কথা জানান।

সচিবের সঙ্গে বৈঠকে সহকারী শিক্ষক সমিতির ঢাকা মহানগর আহবায়ক নিগার সুলতানা ও যুগ্ম-আহবায়ক তাসলিমা সুলতানা শিক্ষকদের সমস্যার কথা তুলে ধরেন।

কিছু কিছু জেলা ও উপজেলায় শিক্ষকদের প্রতিদিন বিদ্যালয়ে গিয়ে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অবস্থানের মৌখিক নির্দেশ দেওয়া হচ্ছে বলে অনেক শিক্ষক অভিযোগ করছেন। মঙ্গলবার সাক্ষাতের সময় এমন কোনও নির্দেশনা রয়েছে কিনা বিষয়টি সচিবের কাছে জানতে চান শিক্ষক নেতারা। সচিব শিক্ষক নেতাদের বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে মন্ত্রণালয় থেকে পরিপত্র জারি হয়েছে। কাউকে ৯টা থেকে ৪টা থাকার কোনও লিখিত বা মৌখিক নির্দেশনা দেওয়া হয়নি। তবে বিদ্যালয় খোলার উপযোগী, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষটি নিশ্চিত করতে হবে এবং পাঠ্যবই পড়ার বিষয়ে প্রধান শিক্ষকরা অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।