শিক্ষকদের মানববন্ধনে দুর্বৃত্তদের হামলা, চার শিক্ষক আহত‌

Image

বরগুনায় আমতলী বকুলনেছা মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক-কর্মচারী ও ছাত্রীদের মানববন্ধনে হামলায় চার শিক্ষক আহত হয়েছেন। এর মধ্যে জয়নুল আবেদীন নামে একজন শিক্ষকের অবস্থা সঙ্কটাপন্ন বলে জানা গেছে। এ ঘটনায় মেহেদী নামে একজনবে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মে) জাল সনদধারী ও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত কলেজটির অধ্যক্ষ মো. ফোরকান মিয়ার অপসারণ ও শিক্ষকদের বেতন ভাতার দাবীতে বকুলনেছা মহিলা কলেজের সামনে শিক্ষক-কর্মচারী ও ছাত্রীরা এই মানববন্ধন করছিলো। এ সময় অভিযুক্ত ওই অধ্যক্ষের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীরা এই হামলা চালায় বলে শিক্ষকরা জানান।

আরো পড়ুন: ষষ্ঠ-সপ্তম শ্রেণির মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ, শুরু ৭ জুন

আহত জয়নুল আবেদীন ওই কলেজের কৃষি বিজ্ঞান বিষয়ের জ্যেষ্ঠ প্রভাষক। আহত অবস্থায় তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তার অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।

হামলায় জয়নুল আবেদীন ছাড়াও আহত অন্য শিক্ষকরা হচ্ছেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক বশির উদ্দিন, পদার্থ বিদ্যা বিষয়ের প্রভাষক সৈয়দ ওয়ালী উল্লাহ ও যুক্তিবিদ্যা বিষয়ের প্রভাষক জলিলুর রহমান।

এ ঘটনায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌস আক্তার বাদী হয়ে মেহেদী, ফোরকান, জামায়াত নেতা কবির হোসেন ও জলিলকে আসামী করে ছয় জনের নামে থানায় মামলা করেছে। পুলিশ সন্ত্রাসী মেহেদীকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।