শাবিপ্রবির সংশোধিত অষ্টম মেধাতালিকা প্রকাশ

Image

ডেস্ক,৮ জানুয়ারী ২০২৩:

গুচ্ছভুক্ত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির সংশোধিত অষ্টম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা দেওয়া হয়েছে। ওয়েবসাইটে শিক্ষার্থী লগইন করে নিদেজের বরাদ্দের বিষয়গুলো দেখতে পারবেন।

এর আগে গত ২৭ ডিসেম্বর অষ্টম মেধাতালিকা প্রকাশ করা হয়েছিল। তবে একটি নোটিশ দিয়ে সে মেধাতালিকা ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হয়। এ মেধাতালিকায় সপ্তম মাইগ্রেশনসহ তিনটি ইউনিটে মোট ৩৭৮ জন শিক্ষার্থী স্থান পেয়েছিল। নতুন তালিকায় মানবিক ও ব্যবসায় শিক্ষার বিষয়ে মাত্র ৪২জন সুযোগ পেলেও ২৮৮ জন শিক্ষার্থী সুযোগ পাচ্ছেন বিজ্ঞানে।

মানবিকের মেধাতালিকা দেখতে এখানে ক্লিক করুন।

বাণিজ্যের মেধাতালিকা দেখতে এখানে ক্লিক করুন।

বিজ্ঞানের মেধাতালিকা দেখতে এখানে ক্লিক করুন।

আরো পড়ুন:১০ জানুযারি শুরু হচ্ছে যবিপ্রবির ক্লাস শুরু

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে এবার ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬ আসন রয়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোয় ১ হাজার ৫১টি, এবং সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য অনুষদভুক্ত বিভাগগুলোতে ৬১৫টি আসন রয়েছে।

এতে তিনটি ইউনিটের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯২০জন, মানবিক বিভাগে ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪ হাজার ৭৪৭জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট ২ হাজার ৭জন শিক্ষার্থী আবেদন করেন।

সাত ধাপে সর্বমোট ১ হাজার ২৮৮ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন, ফলে আসন খালি রয়েছে ৩৭৮টি। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu.bd/applicationprocedure-এ ওয়েবসাইট থেকেও জানা যাবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।