শাবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, বেশি আসন ‘এ’ ইউনিটে

Image

ডেস্ক,১৭ অক্টোবর ২০২২: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রব) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়টির ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১৬৬৬টি আসন রয়েছে। এরমধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিশ্ববিদ্যালয়টির ‘এ’ ইউনিটে সর্বোচ্চ ১০৫১টি আসন রয়েছে। সোমবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

ডেস্ক,১৭ অক্টোবর ২০২২: বিশ্ববিদ্যালয়টির প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ভর্তি প্রক্রিয়া এ, বি ও সি এই ৩টি আলাদা ইউনিটে হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় এ ইউনিট (বিজ্ঞান গ্রুপ) থেকে উত্তীর্ণ পরীক্ষার্থীরা এ, বি এবং সি ইউনিটে; বি ইউনিট (মানবিক গ্রুপ) থেকে উত্তীর্ণ পরীক্ষার্থীরা বি এবং সি ইউনিটে এবং সি ইউনিট (বাণিজ্য গ্রুপ) থেকে উত্তীর্ণ পরীক্ষার্থীরা বি ও সি ইউনিটে আবেদন করতে পারবে। এ, বি এবং সি ইউনিটে বিভক্ত প্রতি বিভাগে আসন সংখ্যা নিয়ে উল্লেখ করা হলো।

এ ইউনিটভুক্ত বিভাগসমূহ এবং আসন সংখ্যা (বিজ্ঞান):

পদার্থবিজ্ঞান (PHY) ৬৫, রসায়ন (CHE) ৬৫, গণিত (MAT) ৮০, পরিসংখ্যান (STA) ৮০, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (CSE) ১০০, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স (CEP) ৫০, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং (IPE) ৫০, সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (CEE) ৫০, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (EEE) ৫০, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি (FET) ৪০টি।

পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (PME) ৩৫, ভূগোল ও পরিবেশ (GEE) ৫০, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (MEE) ৩৫, সমুদ্রবিজ্ঞান (OCG) ৩০, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং (SWE) ৫০, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (GEB) ৩৫, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (BMB) ৩৫, ফরেস্ট্রি এন্ড এভায়রনমেন্টাল সায়েন্স (FES) ৫৫, আর্কিটেকচার (ARC) ৩০টি আসন রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।