রাবি শিক্ষকের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা গ্রহণ

1111রাবি প্রতিনিধি : ফেসবুকে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়ের করা অভিযোগের ছয়দিন পর কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা গ্রহণ করেছে পুলিশ।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক । গতকাল রবিবার রাতে মামলা রেকর্ড করে নগরীর মতিহার থানা পুলিশ।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, গতকাল রবিবার রাতে শিক্ষকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়ের করা অভিযোগটি আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। থানার উপপরিদর্শক রেজাউল পারভেজকে মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তের উপর ভিত্তি করে ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, কাজী জাহিদুর রহমান বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের একটি পদের নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম হয়েছে বলে (কধুর ঔধযরফ) নামে তার ফেসবুকে আইডি থেকে অভিযোগ তোলেন।

তার স্ট্যাটাসে তিনি দাবি করেন, নিয়োগের মৌখিক পরীক্ষায় নির্ধারিত প্রার্থীদের অংশগ্রহণের সুবিধার জন্য অনিয়ম করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডিজিটাইজেশনের কার্যক্রম প্রশাসনের দুর্র্নীতি ও অনিয়মের কারণে ব্যাহত হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এর সূত্র ধরে গত ৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক নগরীর মতিহার থানায় কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান বলেন, সম্প্রতি কাজী জাহিদুর রহমান ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের একটি কার্যক্রম নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রদান করেছেন। সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন চিঠি দিয়ে তাকে এ বিষয়ে তার বক্তব্য উপস্থাপন করতে বলে। তিনি কোন সদুত্তর দিতে না পারায় আমরা তার বিরুদ্ধে আইসিটি আইনে অভিযোগ করেছি।

এদিকে মামলার পরে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমান সোমবার বিকেলে ফেসবুকে এক প্রতিক্রিয়ায় বলেন, ‘নিজেদের অপকর্ম, দূর্নীতি আর অনিয়ম আড়াল করতে মামলা অবশ্যই খুব ভাল একটি কৌশল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।