রাবির হল থেকে শিবির সন্দেহে আটক ১৪

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলে তল্লাশি চালিয়ে শিবির সন্দেহে ১৩ শিক্ষার্থী ও হল মসজিদের ইমামকে আটক করেছে পুলিশ। শনিবার বিকেল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এ তল্লাশি চালানো হয়।
আটক ব্যক্তিরা হলেন, দর্শন বিভাগের মাস্টার্সের আবুল খায়ের, চতুর্থ বর্ষের ইউসুফ আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের আবদুস সবুর, লোকমান হোসেন সিরাজী, মেহেদি হাসান, চতুর্থ বর্ষের আবদুল হক মানিক, শরীফুল ইসলাম, ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের মুরাদ, ক্রপ সায়েন্স বিভাগের মাস্টার্সের ফাহাদ আলম, ভাষা বিভাগের মাস্টার্সের রায়হান, প্রাণিবিদ্যা বিভাগের মাস্টার্সের সিরাজুল ইসলাম সুমন, মার্কেটিং বিভাগের মাস্টার্সের আনোয়ারুল ইসলাম, তৃতীয় বর্ষের মোস্তাক আহমেদ ও মসজিদের ইমাম সানাউল্লাহ।

রাজশাহী মহানগর পুলিশের উপকমিশনার (পূর্ব) আমীর জাফর জানান, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ওই হলে নজরদারি বাড়ানো হয়। পরে বিকেল সাড়ে ৩টার দিকে হলে তল্লাশি চালানো হয়। এ সময় হল মসজিদ থেকে শিবিরের বই, নথি ও ডায়েরি উদ্ধার করা হয়। শিবির সন্দেহে ১৩ শিক্ষার্থী ও মসজিদের ইমামকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গি তৎপরতার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে জানান পুলিশের এই কর্মকর্তা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, দেশে জঙ্গি তৎপরতার পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে কঠোর নজরদারি বজায় রাখা হয়েছে। এরই অংশ হিসেবে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পূর্ব তথ্যের ভিত্তিতে একটি হলে তল্লাশি চালিয়ে কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইননত ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার (১৯ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল থেকে শিবিরকর্মী সন্দেহে দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশ। একদিন পর আজ শনিবার শের-ই-বাংলা হলে তল্লাশি চালিয়ে ১৪ জনকে আটক করা হলো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।