রাবিতে ভর্তির প্রাথমিক আবেদনের ফল প্রকাশ

Image

রাবি প্রতিনিধি , ০৮ এপ্রিল, ২০২৩: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফলাফল প্রকাশিত হয়েছে, চূড়ান্ত আবেদন শুরু হচ্ছে আগামীকাল রোববার (৯ এপ্রিল) বেলা ১২টায়। শনিবার (৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে জানান, এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এবং বিশেষ কোটায় আবেদনকারী শিক্ষার্থীসহ প্রতিটি ইউনিটে সর্বোচ্চ ৭২ হাজার পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছে। প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় উত্তীর্ণরা আগামী ৯ এপ্রিল দুপুর ১২টা থেকে ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চূড়ান্ত আবেদন করতে পারবে।

আরো পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষায় অনিশ্চিত বড় ৫ বিশ্ববিদ্যালয়

তিনি আরো জানান, প্রথম দফায় ১৫ এপ্রিল দিবাগত রাত ১২টা পর্যন্ত আবেদন পূর্ণ না হলে পরবর্তী তিনটি ধাপে দ্বিতীয় দফায় ১৭ থেকে ১৯ এপ্রিল, তৃতীয় দফায় ২৬ থেকে ২৯ এপ্রিল এবং চতুর্থ দফায় ১ ও ২ মে চূড়ান্ত আবেদন করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

এর আগে, তিনটি ইউনিটে মোট প্রাথমিক আবেদন জমা পড়ে ৪ লাখ ১ হাজার ৪১৪টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ১ লাখ ৪৮ হাজার ৬১০টি, ‘বি’ ইউনিটে ৯৮ হাজার ৬৪৪টি এবং ‘সি’ ইউনিটে ১ লাখ ৯৪ হাজার ১৬০টি আবেদন পড়েছে। তবে স্বতন্ত্র আবেদন জমা পড়েছে ২ লাখ ১৯ হাজার ২৭৩ টি। এছাড়াও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।