রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলছে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা

Image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এবারের ভর্তি পরীক্ষা।

বুধবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় ‘বি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়ে শেষ হয়েছে সাড়ে ১০টায়। পরে দুপুর ১২টা থেকে ১টা ২য় শিফট ও বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ৩য় শিফটের পরীক্ষা হবে। ‘বি’ ইউনিটে আবেদন করেছে ৩৯ হাজার ৮৯৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আজ তিনটি শিফটে ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা হবে। প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বাণিজ্য গ্রুপ-১ এর ১০০০১ থেকে ১৮৮১৮ পর্যন্ত এবং অ-বাণিজ্য গ্রুপ-১ এর ৫০০০১ থেকে ৫৭৪২০ রোলধারীরা পরীক্ষায় বসবে।

দ্বিতীয় ধাপে দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষায় বসবে বাণিজ্য গ্রুপ-২ এর ৩০০০১ থেকে ৩৮৮১৭ পর্যন্ত এবং অ-বাণিজ্য গ্রুপ-২ এর ৭০০০১ থেকে ৭৭৪২০ রোলধারী শিক্ষার্থীরা। এছাড়া তৃতীয় ধাপে বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষায় বসবে শুধু অ-বাণিজ্য গ্রুপ-৩ এর ৯০০০১ থেকে ৯৭৪২০ রোলধারী পরীক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ‘বিগত দুই দিন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। আশা করি আজ শেষ দিনও সুন্দর পরিবেশে পরীক্ষা হবে। এছাড়া যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।