মেডিকেলে ভর্তির শেষ অপেক্ষমাণ তালিকা প্রকাশ, সুযোগ পেলেন ৯৯ জন

Image

দেশের সরকারি মেডিকেল কলেজে ২০২২-২৪ শিক্ষাবর্ষে ভর্তির শেষ অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ৯৯ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। বৃহস্পতিবার (১০ আগস্ট) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজসমূহের শুন্য আসনে নিয়মানুসারে মেধা ও পছন্দের ভিত্তিতে ৪র্থ দফায় স্বয়ংক্রিয় অভিপ্রায়ন (মাইগ্রেশন) শেষে অপেক্ষমান তালিকা হতে ৯৯ (নিরানব্বই) জনকে ভর্তির জন্য মনোনীত করা হলো।

আরো পড়ুন: এইচএসসির সিলেবাসেই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পক্ষে শিক্ষামন্ত্রী

সরকারি মেডিকেল কলেজসমূহে মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ পূর্বক আগামী ১৪ আগস্ট হতে ২৭ আগস্টের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ হতে বদলী ও মাইগ্রেশনকৃত কলেজে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। উল্লিখিত সময়ের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ হতে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

অপেক্ষমাণ তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন তাদেরকে নির্বাচিত সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো। ভর্তির ক্ষেত্রে অত্র অধিদপ্তরের প্রকাশিত ভর্তির বিজ্ঞপ্তির শর্তাবলী অপরিবর্তিত থাকবে অপেক্ষমাণ তালিকা ও মাইগ্রেশনের ফল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।