মুজিববর্ষে শতভাগ প্রাথমিক স্কুলে শহীদ মিনার স্থাপন করা হবে

Image

কুড়িগ্রাম প্রতিনিধি | ০১ মার্চ, ২০২০
শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে কুড়িগ্রামে জেলা সদরের একটি কনভেনশন সেন্টারে কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এর যোগদানকৃত শিক্ষকদের ২ দিনব্যাপী ওরিয়ন্টেশন প্রশিক্ষণ উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রাইমারি বিদ্যালয়গুলোর আগে অনেক ভগ্নদশা ছিল। এখন প্রত্যেকটি বিদ্যালয়ে অনেক পরিবর্তন। এখন শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়া হচ্ছে মায়েদের হাতে। কারণ অনেক অসচেতন বাবা অযথা উপবৃত্তির টাকা নষ্ট করে ফেলে। আমরা প্রাথমিক শিক্ষায় অনেক এগিয়ে গেলেও এখন পর্যন্ত মানসম্মত শিক্ষা অর্জন করতে পারিনি। এবারের আমাদের টার্গেট হলো মানসম্মত শিক্ষা। এবছর যেসব ১৮ হাজার শিক্ষক সদ্য নিয়োগ দেয়া হলো তারা মানসম্মত শিক্ষা দেবেন।

তিনি আরও বলেন, আমরা শিক্ষকদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিতে চাই। এখন আমরা ব্রিটিশ কাউন্সিলের সাথে চুক্তি করেছি। তারা এসে আমাদের বাংলাদেশে পিটিআইতে শিক্ষকদের ট্রেনিং করাবে। আমরা কোয়ালিটি এডুকেশনের জন্য বিভিন্ন ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এ সময় কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছ্. সুলতানা পারভীনের সভাপতিত্বে কুড়িগ্রাম পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম, প্রাথমিক শিক্ষা বিভাগের রংপুর বিভাগীয় উপ-পরিচালক খন্দকার ইকবাল হোসেন, কুড়িগ্রাম পিটিআই সুপার উত্তম কুমার ধর ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।