মাগুরায় শিক্ষকসহ গুলিবিদ্ধ ৭

মাগুরা প্রতিনিধি : বহিরাগতদের হাতে শিক্ষক লাঞ্ছনার বিচার দাবিতে বিক্ষোভকারী মাগুরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শিক্ষকসহ ৭জন গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। গুলিবিদ্ধদের মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আর শিক্ষক লাঞ্ছনার ঘটনায় জড়িত মোস্তাক নামের স্থানীয় এক বহিরাগতকে পুলিশ আটক করেছে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজমুল হুদা জানান, পলিটেকনিকে শিক্ষক লাঞ্ছনায় জড়িত মোস্তাক হোসেনকে আটকের দাবিতে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পলিটেকনিক কলেজের সামনে মাগুরা-ঝিনাইদহ মহাসড়কে ছাত্ররা অবরোধ শুরু করে।

এ সময় সেখানে উপস্থিত হয়ে পুলিশ অবরোধ তুলে দেওয়ার চেষ্টা করলে ছাত্রদের সঙ্গে সংঘর্ষে বেধে যায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। পরে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাবার বুলেটে আহত হয়েছেন শিক্ষক সুদীপ্ত কুমার সিংহ, রাকিবুল হাসান, বাবুল কুমার, বিদ্যুত আলী, ছাত্রদের মধ্যে সজল মন্ডল, ইদ্রিস আলী, সাগর ও ইব্রাহিম।

পলিটেকনিক কলেজের অধ্যক্ষ মো. মুনির হোসেন জানান, বিজয় দিবসের ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষক মোকলেছুর রহমানকে ক্যাম্পাসের বাইরে লাঞ্ছিত করে স্থানীয় মোস্তাক নামের এক যুবক। তাকে গ্রেফতারের দাবিতে ছাত্ররা সড়ক অবরোধ করলে পুলিশ অতর্কিত লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করায় বেশ কয়েকজন শিক্ষক ও ছাত্র আহত হয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।