মঙ্গলবার এমপিও আপিল কমিটির সভায় ১৭ শিক্ষকে তলব

Image

আগামী মঙ্গলবার (১৩ জুন) বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টায় বাংলাদেশে শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) এ সভা অনুষ্ঠিত হবে।

এ সভায় দেশের বিভিন্ন স্কুল কলেজের বিভিন্ন অভিযোগ নিষ্পত্তির জন্য ১৭ জন শিক্ষকদের শুনানি গ্রহণ করা হবে। তাদের তলব করেছে শিক্ষা মন্ত্রণালয়। রোববার এ সংক্রান্ত আদেশ প্রকাশ করা হয়।

আরো পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তিতে জীববিজ্ঞান বিষয়ের প্রদর্শক পদে প্রাণিবিদ্যার সুপারিশ

জানা গেছে, এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আ ন ম আল ফিরোজ। সভায় শিক্ষক-কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তি, বকেয়া, এমপিও বন্ধ করা ও বন্ধ হওয়া এমপিও ছাড় করার বিষয়ে সিদ্ধান্ত নেয় এমপিওর আপিল কমিটি। এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও, নিয়োগসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের শুনানি গ্রহণ করা হয়।

এমপিওর আপিল কমিটির সভায় তলব করা শিক্ষকদের তালিকায় আছেন, ময়মনসিংহের পাটগুদাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রদীপ কুমার আচার্য, পিরোজপুরের নাজিরপুরের পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নূরজাহান, গাজীপুরের কাপাসিয়ায় সিংহশ্রী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহসীন, একই স্কুলের সহকারী শিক্ষক রহিমা খানম, চাঁদপুরের মতলব উপজেলার কালীপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. এনামুল হক মিয়াজী, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ স্নাতক মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. মিজানুর রহমান, বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাথলী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এ্যানী দাস, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেরলার নবাবগঞ্জ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষা আব্দুল হালিম, চট্টগ্রামের পটিয়ার চরকানাই বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নুরুল আলম ও বরিশালের বানারীপাড়ার দক্ষিণ নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জামাল হোসেন।

এ তালিকায় আরো আছেন, ভোলার রোবহানউদ্দীন উপজেলার রাণীগঞ্জ আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকেয়া বেগম, নাটারের লালপুরের গোপালপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক নাছিমা খাতুন, যশোরের বাঘারপাড়ার সেকেন্দারপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক, পটুয়াখালীর গলাচিপা উপজেলার হাজী কেরামত আলী কলেজের অধ্যক্ষ মো. আলীম উজ্জামান, কুষ্টিয়া সদরের কুষ্টিয়া ইসলামিয়া কলেজের প্রভাষক কবিতা সুলতানা, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলারর কোচাশহর শিল্পনগরী কলেজ ও গবেষণা কেন্দ্রের অধ্যক্ষ মো. তারাজুল ইসলাম এবং কুষ্টিয়ার কুমারখালীর উত্তর চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেখ মোহাম্মদ আলী।

134 page 0001

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।