ভুল বই ও সিলেবাস বাতিল করতে হবে: চরমোনাই পীর

Image

নিজস্ব প্রতিবেদক | ২৮ জানুয়ারি, ২০২৩

৯২ ভাগ মুসলমানের চিন্তা-চেতনাবিরোধী সিলেবাসের মাধ্যমে জাতিকে ধর্মহীন ও নাস্তিক্যবাদী জাতি তৈরির চক্রান্ত চলছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

আরো পড়ুন: পাঠ্যবই নিয়ে ষড়যন্ত্রের সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না : আরেফিন সিদ্দিক

তিনি বলেন, ‘আমরা শিক্ষা সিলেবাস নিয়ে দীর্ঘদিন ধারাবাহিক আন্দোলন ও প্রতিবাদ করে আসছি। শিক্ষামন্ত্রী দিপু মনি আমাদের আন্দোলনকে মিথ্যা সাব্যস্ত করার চেষ্টা করেছিল। এখন প্রতিবাদের মুখে স্বীকার করতে বাধ্য হচ্ছে।’

চরমোনাই পীর হুঁশিয়ারি দিয়ে বলেন, শিক্ষার বিষয়ে জড়িতদের কঠোর শাস্তির মুখোমুখি করতে হবে।’ ভুলে ভরা বই এবং সিলেবাস বাতিলের দাবি জানান তিনি।

আজ শুক্রবার সকালে রাজধানীর কাজী বশির মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের দ্বি-বার্ষিক নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন—দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণের বিগত কমিটি ভেঙে দিয়ে ২০২৩-২৪ সেশনের জন্য মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমকে পুনরায় সভাপতি, মুহাম্মদ আব্দুল আউয়াল মজুমদারকে সহসভাপতি এবং ডা. মুহাম্মদ শহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর দক্ষিণ কমিটি ঘোষণা করেন মুফতি রেজাউল করিম। পরে তিনি তাদের শপথ বাক্য পাঠ করান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।