বেসরকারি সংস্থায় নেবে ৫৮৯ জন, এসএসসি পাসেও আবেদন

Image

নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি সংস্থা পিপলস ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)। সংস্থাটি ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের জন্য ৮ ক্যাটাগরির পদে ৫৮৯ জন জনবল নেবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে/কুরিয়ারে/সরাসরি আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনের শেষ সময়৩১ মার্চ।

১. পদের নাম: উপপরিচালক
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্নাতকোত্তর ডিগ্রি। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে উচ্চপর্যায়ে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সংস্থার কৌশল নির্ধারণ এবং পরিকল্পনা বাস্তবায়নে দক্ষ হতে হবে। বিশেষ দক্ষতাসম্পন্নদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
বয়স: সর্বোচ্চ ৫০ বছর
বেতন: প্রথম ছয় মাস শিক্ষানবিশকালে সাকল্যে বেতন ১,০৩,১৫২ টাকা (মোবাইল ভাতাসহ)। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন হবে ১,১২,৬৮৮ টাকা (মোবাইল ভাতাসহ)।

২. পদের নাম: কর্মসূচি ব্যবস্থাপক
পদসংখ্যা: ১০
যোগ্যতা: স্নাতকোত্তর ডিগ্রি। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে সংশ্লিষ্ট পদে বা রিজিওনাল ম্যানেজার পদে কর্মরত। মাইক্রোফাইন্যান্স প্রোগ্রামে ন্যূনতম ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪৮ বছর
বেতন: প্রথম ছয় মাস শিক্ষানবিশকালে সাকল্যে বেতন ৬৫,৫১২ টাকা (মোবাইল ভাতাসহ)। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন হবে ৭১,৫২৮ টাকা (মোবাইল ভাতাসহ)।

৩. পদের নাম: সহকারী কর্মসূচি ব্যবস্থাপক
পদসংখ্যা: ২০
যোগ্যতা: স্নাতকোত্তর ডিগ্রি। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে সংশ্লিষ্ট পদে বা এরিয়া ম্যানেজার পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোফাইন্যান্স প্রোগ্রামে ন্যূনতম সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন: প্রথম ৬ মাস শিক্ষানবিশকালে সাকল্যে বেতন ৫১,৫৯২ টাকা (মোবাইল ভাতাসহ)। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন হবে ৫৬,৩৯৮ টাকা (মোবাইল ভাতাসহ)।

৪. পদের নাম: শাখা ব্যবস্থাপক
পদসংখ্যা: ১০০
যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি। ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে শাখা ব্যবস্থাপক পদে ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪২ বছর
বেতন: প্রথম ৬ মাস শিক্ষানবিশকালে সাকল্যে বেতন ৪৩,১৮০ টাকা (মোবাইল ভাতাসহ)। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন হবে ৪৯,৯৭০ টাকা (মোবাইল ভাতাসহ)।

৫. পদের নাম: সহকারী শাখা ব্যবস্থাপক (হিসাব)
পদসংখ্যা: ১০০
যোগ্যতা: হিসাববিজ্ঞান/বাণিজ্যে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি। হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর/স্নাতক প্রার্থীদের অভিজ্ঞতার প্রয়োজন নেই। তবে সংশ্লিষ্ট পদে এক বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। কম্পিউটারে এমএস ওয়ার্ড ও এক্সেলের কাজে দক্ষতা থাকতে হবে এবং বাংলায় লেখার অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন: প্রথম ছয় মাস শিক্ষানবিশকালে সাকল্যে বেতন ৩২,৩৭২ টাকা (মোবাইল ভাতাসহ)। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন হবে ৩৮,৫৬৮ টাকা (লাঞ্চ ও মোবাইল ভাতাসহ)।

৬. পদের নাম: মাঠ কর্মকর্তা
পদসংখ্যা: ২০০
যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি।
বয়স: ২৫ থেকে ৩৫ বছর
বেতন: প্রথম ছয় মাস শিক্ষানবিশকালে সাকল্যে বেতন ২৫,০৬০ টাকা (মোবাইল ভাতাসহ)। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন হবে ৩০,৬৪০ টাকা (লাঞ্চ ও মোবাইল ভাতাসহ)।

৭. পদের নাম: মাঠ সহকারী
পদসংখ্যা: ১৫০
যোগ্যতা: এইচএসসি পাস।
বয়স: ২৩ থেকে ৩০ বছর
বেতন: প্রথম ছয় মাস শিক্ষানবিশকালে সাকল্যে বেতন ১৮,১৭৬ টাকা (মোবাইল ভাতাসহ)। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন হবে ২৩,২৯৪ টাকা (লাঞ্চ ও মোবাইল ভাতাসহ)।

৮. পদের নাম: অফিস সহকারী
পদসংখ্যা: ৮
যোগ্যতা: এসএসসি পাস।
বয়স: ২৩ থেকে ৩০ বছর
বেতন: প্রথম ছয় মাস শিক্ষানবিশকালে সাকল্যে বেতন ১৫,৬৮৬ টাকা (মোবাইল ভাতাসহ)। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন হবে ১৭,৯৮৪ টাকা (মোবাইল ভাতাসহ)।

শর্তাবলি
নিয়োগের জন্য মনোনীত হলে প্রার্থীদের জামানত বাবদ শাখা ব্যবস্থাপক ২৫,০০০ টাকা, সহকারী শাখা ব্যবস্থাপক ২৫,০০০ টাকা, মাঠ কর্মকর্তা ২০,০০০ টাকা এবং মাঠ সহকারী ১৮,০০০ টাকা জামানত বাবদ জমা দিতে হবে, যা সুদসহ ফেরতযোগ্য। মাঠ কর্মকর্তা এবং মাঠ সহকারী পদে নির্বাচিত প্রার্থীদের ৫ দিনের মৌলিক প্রশিক্ষণ ফি বাবদ ৪,০০০  টাকা প্রশিক্ষণ কেন্দ্রে জমা দিতে হবে।

কর্মস্থল
নির্বাচিত প্রার্থীদের ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, ময়মনসিংহ ও রংপুর বিভাগে পপির কর্ম এলাকায় নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া অন্যান্য বিভাগেও কাজ করার আগ্রহ থাকতে হবে। শুধু মাঠ কর্মকর্তা এবং মাঠ সহকারী পদের প্রার্থীদের নরসিংদী, কুমিল্লা, ময়মনসিংহ, রংপুর, চট্টগ্রাম ও ঢাকা জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। খামের ওপরে অবশ্যই পদের নাম ও যে জেলায় পরীক্ষা দিতে ইচ্ছুক, তা উল্লেখ করতে হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের জাতীয় পরিচয়পত্র, শিক্ষা সনদ ও অভিজ্ঞতার সনদপত্র ও ছাড়পত্র, বৈধ ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি (পিএম, এপিএম, এসবিএম ও বিএম পদের জন্য), দুই কপি সদ্য তোলা রঙিন ছবি, এলাকার দুজন গণ্যমান্য ব্যক্তির (যাঁদের মধ্যে একজন শিক্ষক) নাম, ঠিকানা, মোবাইল নম্বরসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত ডাকযোগে/কুরিয়ারে/সরাসরি পাঠাতে হবে।

আবেদন ফি
সহকারী শাখা ব্যবস্থাপক (হিসাব) ও মাঠ কর্মকর্তা এবং মাঠ সহকারী পদের প্রার্থীদের ‘পিপলস ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)’, অ্যাকাউন্ট নম্বর-৪৪১৫৬০৩০০০০৭১ (সোনালী ব্যাংক, ধানমন্ডি করপোরেট শাখা) অনুকূলে সোনালী ব্যাংকের যেকোনো শাখার মাধ্যমে ২০০ টাকা অনলাইনে জমা করে জমা রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা
উপপরিচালক (মানবসম্পদ ও প্রশাসন), পিপলস ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি), ৫/১১-এ, ব্লক-ই, লালমাটিয়া, ঢাকা-১২০৭।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।