বুয়েটের ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আগামী সপ্তাহে

Image

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) চলতি বছরের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার বিষয়ে শিগগির সিদ্ধান্ত আসতে পরে। এ নিয়ে আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সভায় ভর্তি পরীক্ষার কমিটি ও অন্যান্য বিষয়গুলো নিয়ে সিদ্ধান্ত হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানতে চাইলে বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন শিক্ষাবার্তাকে বলেন, আমাদের সিন্ডিকেটের সভা আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সেখানে ভর্তি পরীক্ষার বিষয়টি নিয়েও আলোচনা হতে পারে।

আরো পড়ুন: ভিন্ন উপায়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা

তিনি আরও বলেন, এখনও ভর্তি পরীক্ষার বিষয়টি এজেন্ডাভুক্ত করা হয়নি। যদি সিন্ডিকেটে বিষয়টি আলোচিত হয় তখন ভর্তি কমিটি ও অন্যান্য বিষয়গুলো আলোচিত হবে। সেখান থেকে এ সংক্রান্ত সিদ্ধান্ত আসবে বলে জানান তিনি।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট (স্নাতক) প্রোগ্রামের ভর্তি পরীক্ষার দিনক্ষণসহ সংশ্লিষ্ট সবকিছুর বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত নিতে আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সভা ডাকা হয়েছে। এদিন বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির এ সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সাধারণত মেডিকেল কলেজগুলো ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সঙ্গে সমন্বয় করে বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। এবারও সেই ধারা বজায় রেখে ভর্তি পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।