বুটেক্সে ভর্তি পরীক্ষার ফি যেভাবে দিতে হবে

বুটেক্সে ভর্তি পরীক্ষার ফি

নিজস্ব প্রতিবেদক,২৩ এপ্রিল ২০২৩:

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গত ৮ এপ্রিল এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা ২০০ টাকা ফি দিয়ে আবেদন করতে পারছেন। লিখিত পরীক্ষার যোগ্য প্রার্থীকে ৮০০ টাকা দিয়ে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

আরো পড়ুন: ইউএস-বাংলা এয়ারলাইন্সে চাকরি, বেতন ৮০০০০

এবার বুটেক্সে ১০টি বিভাগে আসন সংখ্যা ৬০০টি। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন ছয় হাজার শিক্ষার্থী। পদার্থবিজ্ঞান, রসায়ন ও গণিত বিষয়ে এইচএসসি প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে মেধার ভিত্তিতে এ ছয় হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১২ এপ্রিল অনলাইনে শুরু হওয়া আবেদন চলবে ১৩ মে পর্যন্ত। আর ২৫ মে আবেদন করা যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করবে কর্তৃপক্ষ। ২৬ মে থেকে প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়ে চলবে ১০ মে পর্যন্ত।

এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ সহ পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও ইংরেজিতে ১৯ পয়েন্ট থাকলে আবেদন করা যাবে। এসএসসি ও সমমানের পরীক্ষায়ও জিপিএ-৫ থাকতে হবে।

আগামী ১৬ জুন বুটেক্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত বুটেক্স ক্যাম্পাসে এ ভর্তি পরীক্ষা (লিখিত) অনুষ্ঠিত হবে। ফল প্রকাশ করা হতে পারে ২৬ জুন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।