বাংলাদেশ সেনাবাহিনীতে শতাধিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Image

ডেস্ক,৩০ আগষ্ট ২০২১:
বাংলাদেশ সেনাবাহিনী শতাধিক পদে মোট ৬২৮ জনকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউও। অনলাইনে পদগুলোর জন্য আবেদন করা যাবে আগামীকাল, মঙ্গলবার (৩১ আগস্ট) পর্যন্ত।

বেতন
জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১১ থেকে ২০তম গ্রেডের পদে নিয়োগ দেওয়া হবে ৫৮৩ জন। আর বিশেষ আর্মি অর্ডার ২০১৮ অনুযায়ী

আবেদনের যোগ্যতা
প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমা আলাদা আলাদা। আবেদনের যোগ্যতা ভিন্ন ভিন্ন পদের জন্য ভিন্ন রকম। কার্পেন্টার, পরিচ্ছন্নতাকর্মী, ইঅ্যান্ডবিআর, শ্রমিক, পেইন্টার, মালি, ইউএসএম এবং ধোপা হিসেবে পঞ্চম শ্রেণি পাসেই নিয়োগ দেওয়া হবে। এই পদগুলোতে বেতন স্কেল ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। বাবুর্চি, সহকারী বাবুর্চি, বার্তাবাহক, ব্ল্যাক স্মিথ, নিরাপত্তাপ্রহরী, টিন স্মিথ, ফায়ারক্রু ও অফিস সহায়ক পদে অষ্টম শ্রেণি পাসে আবেদন করা যাবে। এ ছাড়া এসএসসি, এইচএসসি ও স্নাতক অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরাও বিভিন্ন পদে আবেদন করতে পারবেন।

চাকরিতে আবেদনের বয়স
যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদনে আগ্রহীদের বয়স ৩১ আগস্ট, ২০২১ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। আবেদনের শেষ সময় ৩১ আগস্ট।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা আবেদনপত্র পূরণ করে ৩১-৮-২০২১ তারিখ পর্যন্ত জমা দিতে পারবেন।

নিয়োগপ্রাপ্ত ব্যক্তিরা দেশের বিভিন্ন সেনানিবাসে কাজের সুযোগ পাবেন। বিজ্ঞপ্তির নির্দেশনা অনুসারে আবেদন করতে হবে বিভিন্ন সেনানিবাসে। তবে সেনা সদর দপ্তরে আদেনপত্র পাঠালে গ্রহণযোগ্য হবে না। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেনাবাহিনীতে নিয়োগের জন্য দালাল বা প্রতারক থেকে সতর্ক থাকতে হবে। কেউ যদি নিয়োগের জন্য টাকা লেনদেনের প্রস্তাব দেয়, তাঁকে আইনপ্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করতে বলা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।