বদলিকৃত স্কুলে প্রাথমিক শিক্ষকদের দ্রুত যোগ দেয়ার নির্দেশ

Image

বদলির আদেশ জারি হওয়া শিক্ষকদের দ্রুত বদলিকৃত স্কুলে যোগদান করার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর বলছে, বদলি কার্যক্রম শেষ হলেও আদেশ পাওয়া শিক্ষকদের অনেকেই যোগদান করননি। তাদের দ্রুত যোগদান নিশ্চিত করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের বলেছে অধিদপ্তর।

ঢাকার অদূরের একটি উপজেলার শিক্ষা কর্মকর্তা দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে জানান, বদলির আদেশ জারি হওয়া শিক্ষকদের দ্রুত যোগদানের ব্যবস্থা করতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সে আদেশ উপজেলা পর্যায়ে পাঠানো হয়েছে। আদেশ পেয়ে বদলি হওয়া শিক্ষকদের দ্রুত বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হচ্ছে।

আরো পড়ুন: দেশে প্রাথমিকে প্রশিক্ষণহীন ৫০ হাজার শিক্ষক

অপর এক শিক্ষা কর্মকর্তা দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে বলেন, বদলি হওয়া শিক্ষকদের অনেকেই আদেশ জারির পর যোগদান করতে চাচ্ছেন না। এ বিষয়ে অধিদপ্তর থেকে কিছুদিন আগে বিকল্প প্রস্তাব পাঠাতে বলা হয়েছিলো। তবে এখন শিক্ষকদের নতুন কর্মস্থলে যোগদান করার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার (২০ জনু) বদলি হওয়া শিক্ষকদের দ্রুত যোগদানের ব্যবস্থা করার নির্দেশ দিয়ে আদেশ সব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠিয়েছিলো অধিদপ্তর।

পলিসি ও অপারেশন উইংয়ের পরিচালক মনীষ চাকমা স্বাক্ষরিত আদেশে বলা হয়, অনলাইন শিক্ষক বদলি প্রক্রিয়ায় সারাদেশে শিক্ষক বদলি কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

বিভিন্ন জেলা থেকে আন্তঃবিভাগ, আন্তঃজেলা, আন্তঃউপজেলা ও সিটি কর্পোরেশনে বদলির আদেশ পাওয়া শিক্ষকরা এখনো যোগদান করতে পারেননি বলে জানা যাচ্ছে।

তিন কার্যদিবসের মধ্যে তার জেলায় বদলির আদেশ পাওয়া সব শিক্ষকের যোগদান নিশ্চিত করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে। তা না হলে এ বিষয়ে তিনি ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন।

জানা গেছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বেধে দেয়া এ তিন কার্যদিবস আগামী রোববার শেষ হচ্ছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।