ফেসবুকে স্ট্যাটাস : শিক্ষকের রুম ভাঙচুর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,  শাবি: ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষকের রুম ভাঙচুর করেছে শাখা ছাত্রলীগের (স্থগিত কমিটির) নেতাকর্মীরা।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘ডি’র নিচতলার ১০০৯ নম্বর কক্ষের জানালা ও শিক্ষকের নেম প্লেট ভাঙচুর করে। তবে এ সময় অভিযুক্ত শিক্ষক নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মঞ্জুরুল হায়দার সুমনকে কক্ষে না পেয়ে হতাশ হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে ক্ষুদ্ধ হয়ে তার রুম ভাঙচুর করে।

  অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল হায়দার সুমন তার ফেসবুকে লেখে ‘দিন গুনছি… আসছে আমার আনন্দের আগস্ট।’ লেখাটি দেখার পর গতকাল রাতেই ফেসবুকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে শাবি ছাত্রলীগের স্থগিত কমিটির নেতা-কর্মীরা সমালোচনা ঝড় তোলে। এরই প্রেক্ষিতে আজ সোমবার একাডেমিক ভবনে ঢুকে তার রুম ভাঙচুর করে তারা।

লেখাটি বির্তক সৃষ্টি করছে বলে এক সহকর্মী জানালে পরবর্তীতে স্ট্যাটাসটি ডিলিট করে দেন বলে জানান শিক্ষক মঞ্জুরুল হায়দার সুমন।

যোগাযোগ করা হলে মঞ্জুরুল হায়দার সুমন বলেন, গত শনিবার বিকেলে আমার ফেসবুক ওয়ালে একটা স্ট্যাটাস দেই। স্ট্যাটাসটি কাউকে উদ্দেশ্য করে দেয়া হয়নি। আগামী আগস্ট মাসেই আমার ও আমার স্ত্রীর জন্মদিন এবং একটা জার্নালে আমার আর্টিকেল প্রকাশের কথা রয়েছে। সেই ব্যক্তিগত অনুভূতি প্রকাশ করতেই এই স্ট্যাটাস দেওয়া হয়।

এ বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও শাবি ছাত্রলীগের স্থগিত কমিটির সহ-সভাপতি আবু সাঈদ বলেন, জাতির পিতাকে নিয়ে তার ধৃষ্টতা বাংলাদেশ ছাত্রলীগ কোনোভাবেই মেনে নেবে না। আমরা প্রশাসনকে অবহিত করেছি। তারা যথাযথ ব্যবস্থা না নিলে আামরা নিজেরাই তার উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবো।

এদিকে ঘটনার পর শাবি ছাত্রলীগের নেতাকর্মীরা শাবি উপাচার্য আমিনুল হক ভূইয়াকে বিষয়টি জানিয়েছেন বলে নিশ্চিত করেছে শাখা ছাত্রলীগ নেতারা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।