ফাজিল পরীক্ষা শুরু ২৬ জানুয়ারি

Image

ইবি প্রতিনিদি,১৪ জানুয়ারী ২০২৩: ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীন ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত ফাজিল স্নাতক ৪র্থ বর্ষের পরীক্ষা (২০১৯) আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হবে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) একে আজাদ লাভলু স্বাক্ষরিত প্রকাশিত রুটিনে এ তথ্য জানা যায়। রুটিনের আলোকে সকল পরীক্ষাই আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে শেষ হবে।

আরো পড়ুন:রাবিতে বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

রুটিন অনু্যায়ী, আগামী ২৬ জানুয়ারি থেকে পরীক্ষা শুরু হবে। প্রথম ৪০১ নং কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা বেলা ১০টায় শুরু হয়ে চলবে ২টা পর্যন্ত। সকল বিষয়ের মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে ওয়েবসাইটে জানানো হবে।

সূচিতে বলা হয়, পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ৭ দিন পূর্বে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র রজধানীর মীর হাজিরবাগে অবস্থিত ‘তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা’ থেকে সংগ্রহ করতে হবে। প্রত্যেক পরীক্ষার্থী নিজ নিজ উত্তরপত্রে তার পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর ও কোর্স নং যাবতীয় বিষয় যথাযথ ভাবে লিখতে হবে। কোন অবস্থাতেই মার্জিন কিংবা অন্য কোন প্রয়োজনে উত্তরপত্র ভাঁজ করা যাবে না। মৌখিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই স্বাক্ষরলিপি ব্যবহার করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার আব্দুর রশিদ জানান, এবার মোটা পরীক্ষা দিবেন ৩৭ জন। পরীক্ষা রাজধানীর মীর হাজিরবাগ তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসাা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীন এবারই শেষ পরীক্ষা। এরপর থেকে সকল কার্যক্রম ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় পরিচালনা করবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।