ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের এমপিও বাতিল

Image

নিজস্ব প্রতিবেদক,১৯ এপ্রিল ২০২৩:

চাঁদপুরের সদর উপজেলার ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. হান্নান মিজির এমপিও বাতিলের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (১৮ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-৩ শাখার উপসচিব মো. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয় চাঁদপুর জেলার সদর উপজেলাধীন ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জনাব মো. হান্নান মিজির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ এর ১৮.১(গ) অনুযায়ী তার এমপিও বাতিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চাঁদপুর জেলার সদর উপজেলাধীন ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বর্তমানে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জনাব মোঃ হান্নান মিজি (ইনডেক্স-৪৪৫৮০০) এর বিরুদ্ধে ‘সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেও পূর্ব পদের অর্থাৎ করণিক পদের এমপিও গ্রহণ করার অভিযোগ, অতিরিক্ত শ্রেণি শাখা খোলার অনুমতি পাওয়ার পূর্বে নিয়োগ দেওয়ার অভিযোগ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির রেজুলেশনে জনাব মোঃ হান্নান মিজি নামটি পৃথকভাবে সংযোজনের অভিযোগ এবং জনাব মোঃ রফিক উল্ল্যাহ পাটওয়ারী নির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়া সত্ত্বেও খণ্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত রাখার অভিযোগ প্রমাণিত হয়েছে।

এছাড়াও এই প্রেক্ষিতে গত বছরের ৬ অক্টোবর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, কর্তৃক কারণ দর্শানো হলে মো. হান্নান মিজি কর্তৃক দাখিলকৃত জবাব সন্তোষজনক হয়নি বলেও জানানো হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।