পাচ দফা দা‌বি‌তে প্রাথ‌মিক শিক্ষক‌দের সংবাদ স‌মোলন

নিজস্ব প্রতিবেদক, ২ মে : প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন প্রদানসহ পাঁচ দফা দাবী আদায়ের লক্ষ্যে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। মঙ্গলবার (২রা মে) বেলা ১১টায় রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি আনোয়ারুল ইসলাম তোতার সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী।

লিখিত বক্তব্যে সমিতির পাাঁচ দফা দাবীর মধ্যে রয়েছে, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড প্রদানসহ করস্পেন্ডিং স্কেলে বেতন নির্ধারণ ও সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন প্রদান; দ্রুত পদোন্নতিসহ সহকারি শিক্ষক পদ ধরে পরিচালক পর্যন্ত শতভাগ পদোন্নতি; স্টেনোগ্রাফারদের পদোন্নতি বাতিল করে প্রধান শিক্ষকদের উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা, সহকারি মনিটরিং কর্মকর্তা ও সহকারি ইন্সট্রাক্টর পদে পদোন্নতি; সমাপনী পরীক্ষা ছাড়া অন্যান্য সকল পরীক্ষার প্রশ্নপত্র তৈরি পূর্বের ন্যায় বিদ্যালয় ভিত্তিক চালু করা এবং প্রাথমিক শিক্ষকদের চাকরি নন ভেকেশনাল হিসেবে গন্য করা।

সমিতির পক্ষ থেকে বলা হয় শিক্ষদের এ ন্যায্য দাবী আদায়ে লক্ষ্যে ১১ই মে প্রত্যেক উপজেলা সদরে মানবন্ধন ও স্ব স্ব সংসদ সদস্যদের কাছে দাবীনামা সমাধানের উদ্যোগ নিতে আবেদন; ১৬ই মে সকাল ১০টায় প্রত্যেক বিদ্যালয়ের ১ ঘন্টা এবং ১৭ই মে ২ ঘন্টা কর্মবিরতি পালন; ১৮ই মে প্রত্যেক জেলা সদরে মানবন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি এবং ৮ই জুলাই শনিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবে শিক্ষকরা।

এরপরও শিক্ষকদের দাবী বাস্তবায়ন না হলে ১৫ই জুলাই সংবাদ সম্মেলনের মাধ্যমে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী, সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াদুদ ভূইয়া, সাহিত্য সম্পাদক শাখাওয়াত হোসেন, সুবল চন্দ্র পাল, শফিকুর রহমান, কামরুল হাসান, ময়নুল হাসান, আয়নুল হক, আরিফ দেওয়ান, ফারুক আহমেদ রিপন, মাসুদুর রহমান, ইমতিয়াজ, মাসুদ শিকদার, সিরাজুল ইসলাম, সেলিনা আক্তার, কমল বক্সি, সেতারা বেগম, জাফর উল্যাহ, আবুল হোসেন, হারুন অর র‌শিদ জু‌য়েল প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।