প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি প্রক্রিয়া শুরু মার্চে

Image

নিজস্ব প্রতিবেদক,১৮ ফেব্রুয়ারী ২০২২: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনলাইনে বদলি প্রক্রিয়া মার্চ মাসে শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান। এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি উপস্থিত ছিলেন।

আরো পড়ুনঃ স্কুল-কলেজ খুললে যেভাবে ক্লাস

প্রতিমন্ত্রী বলেন, ‘বদলির বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবো। ফেব্রুয়ারিতে হবে না। মার্চে শুরু করবো। বিভিন্ন কারণে পিছিয়ে গেছি।’
অনলাইন বদলি নীতিমালা তৈরি করে অনলাইনে শিক্ষকদের বদলি প্রক্রিয়া শুরু করতে দুই বছর আগে শিক্ষক বদলি বন্ধ রাখা হয়। ২০২০ সালের শুরুতে অনলাইনে শিক্ষক বদলি শুরু করার কথা থাকলেও তা হয়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘদিন বদলি বন্ধ থাকায় বদলি হতে চাওয়া শিক্ষকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

আরো পড়ুনঃ প্রাথমিক বিদ্যালয় খুলছে ১ মার্চ

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, অনলাইনে কিছু কাজ বাকি আছে। সেগুলো শেষ হলেই বদলি প্রক্রিয়া শুরু করা হবে।

প্রসঙ্গত, সর্বশেষ গত জানুয়ারিতে অনলাইনে শিক্ষক বদলি শুরু করার কথা জানিয়েছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এরপর মন্ত্রণালয় থেকে ফেব্রুয়ারিতে বদলি কার্যক্রম শুরু হবে বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।