প্রাথমিকে শিক্ষক নিয়োগ আবেদন সংশোধনে সময় বাড়ছে

primary_shiksha

নিজস্ব প্রতিবেদক,১৭ ডিসেম্বর:
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের আবেদনে ২০ হাজারের মতো ভুল-ত্রুটি সংশোধন করা হয়েছে। তবে আরেক দফা সংশোধনের সময় বাড়তে পারে বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) থেকে জানা গেছে।

গত ১৯ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মাধ্যমে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। তার মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৫ হাজার ৬৩০ জন নিয়োগ হবে।

ডিপিই সূত্রে জানা গেছে, গত ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে অনলাইনে আবেদন নেয়া শুরু হলে ২৪ নভেম্বর পর্যন্ত ১৩ লাখ ৫ হাজারের বেশি আবেদন জমা হয়। অনলাইন আবেদন করতে গিয়ে নানা ধরনের ভুল সংশোধন করার সুযোগ দেয় ডিপিই। তার মধ্যে একাডেমিক সার্টিফিকেট গ্রহণ না করা, বিশ্ববিদ্যালয় যুক্ত না থাকায় আবেদন সম্পন্ন না হওয়া, জেন্ডার (লিঙ্গ) নির্বাচনে ভুলসহ নানা ধরনের জটিলতা দেখা দেয়।

অনেকে টেলিটকের হেল্পলাইনে ফোন করে এ বিষয়ে অভিযোগ দিচ্ছেন, অনেকে আবার বিভিন্ন মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদফতরে অভিযোগ পাঠান। পরে ৪ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এসব ভুল সংশোধনের সময় দেয়া হয়। এ সময়ের মধ্যে ২৮ হাজার তিনটি আবেদনের মধ্যে প্রায় ২০ হাজার আবেদন সংশোধন করা হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সংশোধনের সময় পেরিয়ে গেলেও এখনো অনেকের আবেদনে ভুল রয়েছে বলে নানা মাধ্যমে ডিপিইতে অভিযোগ জানানো হচ্ছে। তার পরিপ্রেক্ষিতে এ জন্য আরও সময় বাড়ানোর চিন্তা-ভাবনা করা হচ্ছে। আগামী সপ্তাহে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে ডিপিই’র নিয়োগ শাখার সহকারী পরিচালক আতিক বিন সাত্তার বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বলেন, এ পর্যন্ত প্রায় ২০ হাজার আবেদন সংশোধন করা হয়েছে। এখনো অনেক প্রার্থী সংশোধনের জন্য আবেদন করেন। তাদের সুবিধার্থে নতুন করে এ সময় বৃদ্ধি করা হতে পারে। দ্রুত এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।