আগামী সপ্তাহ থেকে প্রাথমিকের নতুন রুটিন

শিক্ষাবার্তা

নিজস্ব প্রতিবেদক,২২ সেপ্টেম্বর:
আগামী সপ্তাহ থেকে প্রাথমিকের নতুন রুটিন অনুযায়ী তৃতীয় ও চতুর্থ শ্রেণির ক্লাস হবে দুই দিন করে। এসব শ্রেণিতে এখন সপ্তাহে এক দিন করে ক্লাস হচ্ছে।

আরো খবরঃ প্রাথমিক শিক্ষকরা গাফিলতি করল ব্যবস্থা-প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

নামপ্রকাশে অনিচ্ছুক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা দেশের একটি পত্রিকাকে এ তথ্য জানিয়েছেন। এ বিষয়ে অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল বলেন, আদেশ দিয়ে বিষয়টি জানানো হবে।

এর আগে গত সোমবার থেকে মাধ্যমিকের অষ্টম ও নবম শ্রেণির ক্লাস এক দিন করে বাড়িয়ে সপ্তাহে দুই দিন করা হয়। তখন থেকেই প্রাথমিক স্তরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির ক্লাসও এক দিন করে বাড়ানোর চিন্তা করছিলো মন্ত্রণালয়।

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। এখন চলতি বছরের ও আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস অনুষ্ঠিত হচ্ছে। আর অন্যান্য শ্রেণির ক্লাস সপ্তাহে এক দিন করে হয়ে এলেও এখন তা পর্যায়ক্রমে বাড়ছে।

মাধ্যমিকে যেদিন যেসব শ্রেণির শিক্ষার্থীরা বিদ্যালয়ে যাচ্ছে, সেদিন তাদের দুটি করে ক্লাস হচ্ছে। আর প্রাথমিকে হচ্ছে তিনটি করে ক্লাস। তবে শিশু শ্রেণি, নার্সারি ও কেজি শ্রেণির মতো প্রাক-প্রাথমিক স্তরের শ্রেণিকক্ষের ক্লাস আপাতত বন্ধ রয়েছে।

Govt/Primary exclusive job course

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।