প্রাইমারি স্কুলের দপ্তরিদের কাজ না করলে সেবামূল্য দেয়ার সুযোগ নেই : অধিদপ্তর

পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক, ১৮ ফেব্রুয়ারি, ২০২২
মামলা বা অন্যকোনো কারণে কাজ না করলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী পদে কর্মরতদের সেবামূল্য দেয়ার কোনো সুযোগ নেই বলে সাফ জানিয়ে দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ পদটিকে আউটসোর্সিং পদ উল্লেখ করে অধিদপ্তর বলছে, এটি সরকারি বেতনধারী চাকরি নয়। তাই দপ্তরিরা যতদিন কাজ করবেন চুক্তি অনুসারে ততদিনের সেবামূল্য পাবেন।

আরো পড়ুনঃ প্রাথমিক বিদ্যালয় খুলছে ১ মার্চ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীদের সেবামূল্য নিয়ে বৃহস্পতিবার জারি করা এক পরিপত্রে এসব বিষয় জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর বলছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীদের সেবামূল্য দেয়ার বিভ্রান্তি দূর করার জন্য এবং সেবামূল্য নিয়ে জটিলতা নিরসনের জন্য এ পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদটি আউটসোর্সিং পদ। নীতিমালা অনুযায়ী এটি কোনো সরকারি বেতনধারী চাকরি বা পদ নয়। এসব কর্মীর সেবামূল্য চুক্তি দ্বারা নির্ধারিত। তাই যতদিন কাজ করবেন ততদিনের সেবামূল্য চুক্তি মোতাবেক প্রাপ্য হবেন। এ ক্ষেত্রে মামলা বা অন্য কোন কারণে কাজ বা সেবা না দিয়ে থাকলে সেবামূল্য দেয়ার কোন সুযোগ নেই। চুক্তি অনুসারে প্রকৃত সেবাদানের তারিখ হতে যে কয়দিন সেবা দিয়েছেন সে কয়দিনের সেবামূল্য পাবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।