প্রশাসনিক দুর্বলতায় রাবির শিক্ষককে হত্যা করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

রাজশাহী: ru-photoপ্রশাসনিক দুর্বলতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষক হত্যার ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাবি শিক্ষক সমিতি এ সভার আয়োজন করে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘অধ্যাপক সিদ্দিকীর ঘাতকদের দ্রুত বিচার করা হবে এতে দ্বিধা-দ্বন্দ্বে কিছু নেই। তবে আমাদের কিছু দুর্বলতা আছে, প্রশাসনের কিছু দুর্বলতা আছে এবং কিছু জায়গায় মাঠ পর্যায়েও দুর্বলতা আছে। তা না হলে হলে এ ধরনের ঘটনাগুলো ঘটতো না। এটা আমাদের ব্যর্থতা; আমি অস্বীকার করবো না।’

রাজশাহীতে পুলিশ প্রশসনের সমন্বয়হীনতার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমি প্রশাসনকে বলব আপনারা কেন ভয় করবেন? আপনি সরকারের চাকরি করেন, জনগণ আপনাকে টাকা দেয়। তাই সাহস করে দায়িত্ব পালন করে হত্যাকাণ্ড প্রতিরোধ করুন। আমি জানি, আপনাদের সময় লাগবে। তাড়াতাড়ি করতে গিয়ে ভুল লোককেও ধরা যাবে না। কিন্তু আমি বিশ্বাস করি, আপনারা আসামিদের গ্রেপ্তার করবেন।’

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজমের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী ড. সারওয়ার জাহান প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।