প্রফেশনাল এমএসসি প্রোগ্রামে ভর্তি নিচ্ছে জবি

Image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের অর্ন্তভুক্ত রসান বিভাগে রসায়ন এবং রাসায়নিক প্রযুক্তি প্রোগ্রামে প্রফেশনাল এমএসসি তে ভর্তি নিচ্ছে। আগ্রহীদের বিভাগ অফিস হতে আবেদন ফরম সংগ্রহ করে আবেদন করতে হবে। আবেদন চলবে ১৯ মে থেকে ২২ জুন পর্যন্ত।

আরো পড়ুন: চবির এ ইউনিটের ভর্তি পরীক্ষা দেয়নি ২০ শতাংশ শিক্ষার্থী

যোগ্যতা রসায়ন / রাসায়নিক প্রযুক্তি / ফলিত রসায়ন / প্রাণ রসায়ন/পরিবেশ রসায়ন/শিল্প রসায়ন/ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (রসায়নসহ)/বায়োলজিক্যাল সায়েন্স (রসায়নসহ)/ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি/ফুড সায়েন্স ( রসায়নসহ) লেদার টেকনোলোজী/টেক্সটাইল টেকনোলোজী অথবা রসায়ন সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছরের অনার্স কোর্স (অথবা ০৩ বছরের অনার্স /০২ বছরের পাশ কোর্স এবং এক বছরের মাস্টার্স) অথবা সমমানের ডিগ্রী। সংশ্লিষ্ট বিষয়ে নুন্যতম জিপিএ ২.২৫ (৪.০০ এর মধ্যে) অথবা ২য় শ্রেণির ডিগ্রী থাকতে হবে।

কোর্সের মেয়াদ: ১ বছর (০২ সেমিস্টার)

আবেদন যেভাবে: আগ্রহীদের ১৯ মে ২০২৩ থেকে ২২ জুন ২০২৩ পর্যন্ত অফিস চলাকালীন (সকাল ৮:৩০ হতে বিকাল ৩:৩০ টা, শুক্রবার সকাল ৯০০ হতে বিকাল ৫০০ টা) বিভাগ হতে সংগ্রহ করা ও জমা দেয়া যাবে। বিস্তারিত জানতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট দেখুন website: www.jnu.ac.bd অথবা http://www.jnu.ac.bd/dept/portal/web/ chemistry।

প্রয়োজনীয় নথি: সনদপত্র ও নদর পত্রের সত্যায়িত কপি এবং দুই কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি ডিন।

আবেদন ফি:  ১০০০/-

সাক্ষাৎকার: ২৩ জুন ২০২৩, (সকাল ১০:০০-১১:০০ টা)

ক্লাস শুরু: ৭ জুলাই ২০২৩, শুক্রবার

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।