প্রকৌশল গুচ্ছে আসন খালি, তৃতীয় পর্যায়ে ডাকা হয়েছে ভর্তিচ্ছুদের

Image

প্রকৌশল গুচ্ছভুক্ত চুয়েট, কুয়েট ও রুয়েটে ২০২২-২৩ শিক্ষাবর্ষে এখনো আসন শূন্য রয়েছে। এসব আসন পূরণে বিষয়প্রাপ্তদের তৃতীয় তালিকা প্রকাশ করা হয়েছে। মনোনয়নপ্রাপ্তদের আজ সোমবার (৭ আগস্ট) বিকেলের মধ্যে টাকা জমা দিতে হবে।

ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক নোটিশে বলা হয়েছে, চুয়েট, কুয়েট ও রুয়েটের বিভিন্ন বিভাগে স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ (শিক্ষাবর্ষ ২০২২-২০২৩) এর ভর্তির জন্য গত ১৭ জুন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উত্তীর্ণ প্রার্থীদের প্রকাশিত মেধাতালিকা হতে গত ২ ও ৩ আগস্ট ২য় পর্যায়ে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে ।

২য় ভর্তির পর আসন খালি থাকায় অপেক্ষমাণ তালিকার ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫১৬১ হতে ৫৪১১ মেধাতালিকা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের ৩১৯ থেকে ৩২০ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীদের বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের তালিকা https://admissionckruet.ac.bd এর ওয়েবসাইটে দেয়া হয়েছে।

প্রার্থীদের জন্য লক্ষণীয় :
১. ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫১৬১ হতে ৫৪১১ মেধাতালিকা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের ৩১৯ থেকে ৩২০ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীদেরকে সোমবার (৭ আগস্ট) বিকেল ৪টার মধ্যে সংশ্লিষ্ট ব্যাংকে ভর্তি ফি জমা দিতে হবে। এর মধ্যে ফি জমাদানে ব্যর্থ হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে।

২. নোটিশ প্রাপ্তির পর থেকেই Automigration প্রক্রিয়া চালু হয়ে যাবে। প্রার্থীরা যদি তাঁদের প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগেই পড়তে ইচ্ছুক হয় তবে তাঁদেরকে Automigration প্রক্রিয়া বন্ধ করতে হবে আগামী সোমবার (৭ আগস্ট) বিকেল ৫টার মধ্যে। অন্যথায় তাঁদের মেধাস্থান এবং পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ Automigration প্রক্রিয়ার মাধ্যমে পরিবর্তিত হবে।

৩. প্রার্থীদের মেধাস্থান এবং পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ নির্ধারন করে মঙ্গলবার (৮ আগস্ট) বেলা ১০টার মধ্যে ওয়েব সাইটে দেওয়া হবে।

৪. ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫৪১৪ হতে ৫৫০০ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীরা প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগ না পাওয়ায় ভর্তির ফি জমা দেবে না। পরবর্তীতে আসন খালি হওয়া সাপেক্ষে ভর্তির জন্য তাঁদেরকে পর্যায়ক্রমে ডাকা হবে।

৫. ৫১৬১ হতে ৫৪১১ মেধাতালিকা পর্যন্ত যদি কোন শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ও স্থাপত্য বিভাগ (উভয় বিভাগ) প্রাপ্ত হয়, তবে তাঁকে যে কোন একটি বিভাগ নির্বাচন করতে হবে এবং বিভাগ পরিবর্তনের Application জমা দিতে হবে সোমবারের (৭ আগস্ট) মধ্যে।

৬. ভর্তি ফি জমা দানের পর সকল সনদপত্র সমূহ আগামী ১০ আগস্টের মধ্যে জমা দানে ব্যর্থ হলে তাঁর ভর্তি বাতিল করা হবে।

অনিবার্যকারনবশতঃ ভর্তির তারিখসমূহ পরিবর্তন করা হলে তা সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট https://admissionckruet.ac.bd এর মাধ্যমে প্রকাশ করা হবে। ভর্তি সংক্রান্ত কোন তথ্য জানার জন্য অফিস চলাকালীন সময়ে ০১৭৫৯১২৩১৪৮ (চুয়েট), ০১৭৯৯২৭৩৬৫৫ (কুয়েট) এবং ০১৩২৬৭৩৪৩৮৮ (রুয়েট) নম্বরে যোগাযোগ করা যাবে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।