পিএসসির সদস্য হলেন মাউশির সাবেক ডিজি অধ্যাপক গোলাম ফারুক

Image

ডেস্ক,৯ জানুয়ারী ২০২৩: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশির) সাবেক মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মোঃ গোলাম ফারুককে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য পদে নিয়োগ প্রদান করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সোমবার (৯ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব মোহাঃ রফিকুল ইসলাম সাক্ষরিত এক প্রজ্ঞাপনে নিয়োগের বিষয়টি জানানো হয়।

আরো পড়ুন:গুচ্ছের আন্তঃবিশ্ববিদ্যালয় মাইগ্রেশনসহ ভর্তি শুরু

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মোঃ গোলাম ফারুককে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য পদে নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, দায়িত্বভার গ্রহণের তারিখ থেকে ৫ বছর মেয়াদে বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে, সে সময় পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য পদে দায়িত্ব পালন করবেন তিনি।

এখন থেকে অন্য কোনো প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম সম্পর্ক না রাখার শর্তে তাকে এ নিয়োগ দেওয়া হয়।

প্রসঙ্গত, ১৯৯৩ সালে ইংরেজি বিভাগের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করা অধ্যাপক ফারুক ২০০৬ সালে অধ্যাপক হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে যোগ দেন। বিভিন্ন সরকারি কলেজে শিক্ষকতার পাশাপাশি লিয়েনে সৌদি আরবের কিং খালিদ বিশ্ববিদ্যালয়ে ইংরেজির অধ্যাপকের দায়িত্বেও ছিলেন তিনি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী গোলাম ফারুক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ফলিত ভাষাবিজ্ঞান ও ইংরেজি ভাষা শিক্ষাদানের ওপর পিএইচডি ডিগ্রি নেন। তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রকাশিত উচ্চ মাধ্যমিকের ‘ইংলিশ গ্রামার অ্যান্ড কম্পোজিশন’ বইটির লেখক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।