পাকিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশের একাদশ

Image

এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের হাইভোল্টেজ ম্যাচে লড়তে যাচ্ছেন তারা।

আরো পড়ুন: এশিয়া কাপে আজ মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান

ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে, ২০১৯ বিশ্বকাপের পর প্রথমবারের মতো ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান। একদিনের ক্রিকেটে সবশেষ পাঁচ দেখায় চারবারই জিতেছে বাংলাদেশ। ফলে এই ম্যাচে পাকিস্তানের জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। যদিও ঘরের মাঠে খেলবেন তারা। যেখানে হোম কন্ডিশন ও নিজস্ব সমর্থকদের সমর্থন পাবেন পাকিস্তানি দলটি। তবে ছেড়ে কথা বলবে না বাংলাদেশ। যদিও এই মহারণে তারা পাচ্ছে না ইনফর্ম ব্যাটার নাজমুল হোসেন শান্তকে। ইনজুরির কারণে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই থেকে ছিটকে গেছেন তিনি। তার পরিবর্তে দলে ঢুকবেন স্টাইলিশ ব্যাটার লিটন দাস।

জ্বর থেকে সেরে উঠে ইতোমধ্যে দেশ থেকে উড়ে গিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। ভীষণ স্নায়ুচাপ নিয়ে গত রোববার গাদ্দাফি স্টেডিয়ামেই আফগানিস্তানকে উড়িয়ে সুপার ফোরে উঠেছে বাংলাদেশ। এই অভিজ্ঞতা কাজে লাগবে পাকিস্তানের বিপক্ষে।
এবারের টুর্নামেন্টে দারুণ ফর্মে আছেন টাইগার বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আফগানদের বিপক্ষে ৩ উইকেট নিয়েছেন তিনি। রিদমে থাকলে পাক ব্যাটাররাও তার বিপক্ষে খেলতে হিমশিম খেতে পারেন। শরিফুলের সঙ্গে পেস আক্রমণ সামলাবেন গতিতারকা তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

গত ম্যাচে ওপেনিংয়ে নেমে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন মেহেদী হাসান মিরাজ। ফলে এদিনও ইনিংসের গোড়াপত্তন করতে পারেন তিনি। আগের ম্যাচে মিরাজের সঙ্গে ভালো সূচনা এনে দিয়েছিলেন নাইম শেখ। ফলে দলে টিকে যেতে পারেন তিনি। সে ক্ষেত্রে ওয়ানডাউনে নামবেন লিটন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।