পদোন্নতির দাবিতে শিক্ষা ক্যাডারদের আল্টিমেটাম

Image

সহকারী অধ্যাপক থেকে সহযোগী ও প্রভাষক থেকে সহকারী অধ্যাপক পদে আগামী ৩১ আগস্টের মধ্যে পদোন্নতি না দিলে সারা দেশে কর্মবিরতি পালন করবেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তারা।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী ও মহাসচিব মো. শওকত হোসেন মোল্যাসহ সমিতির নেতারা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সঙ্গে সাক্ষাৎ করে এই আল্টিমেটাম দেন। পদোন্নতির দাবিতে একটি স্মারকলিপিও শিক্ষা সচিবের হাতে তুলে দেন তারা।

স্মারকলিপিতে দাবি করা হয়, শিক্ষাব্যবস্থা পরিচালনা ও নিয়ন্ত্রণের জন্য শিক্ষা ক্যাডার সৃষ্টি হলেও দীর্ঘ সময়েও শিক্ষা ক্যাডারকে বিশেষায়িত পেশা হিসেবে গড়ে তোলা হয়নি। এই ক্যাডারদের উদ্দেশ্যমূলকভাবে অধিকারবঞ্চিত করা হয়েছে। গত জানুয়ারিতে আমাদের যৌক্তিক দাবিগুলো তুলে ধরেছি। কিন্তু ৮ মাসেও এসব বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

পদোন্নতির সব যোগ্যতা অর্জিত হওয়া সত্ত্বেও সহকারী অধ্যাপক পর্যায়ে প্রায় তিনি হাজার এবং প্রভাষক পর্যায়ে প্রায় দুই হাজার পাঁচশ জন কর্মকর্তা পদোন্নতির অপেক্ষায় আছেন। দীর্ঘদিন বন্ধ থাকার পর পদোন্নতি প্রক্রিয়া চালু হলেও অজ্ঞাত কারণে তা বন্ধ রাখা হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক। এতে শিক্ষা ক্যাডারের ১৬ হাজার কর্মকর্তা ক্ষোভে ফুঁসছেন, স্মারকলিপিতে দাবি করেন তারা।

মহাসচিব মো. শওকত হোসেন মোল্যা গণমাধ্যমকে জানান, আগামী ৩১ আগস্টের মধ্যে পদোন্নতি যোগ্য সকল কর্মকর্তার পদোন্নতি নিশ্চিত করতে হবে। এর ব্যতয় হলে ৮ সেপ্টেম্বর সমিতির সাধারণ সভা থেকে কর্মসূচি গ্রহণ করা হবে। পদোন্নতি দেয়া না হলে সারা দেশে কর্মবিরতি পালন করবেন শিক্ষা ক্যাডার কর্মকর্তারা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।