নাইটিংগেল মেডিকেল কলেজের অনুমোদন বাতিল

Image

বেসরকারি নাইটিংগেল মেডিকেল কলেজের অনুমোদন বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওই মেডিকেল কলেজের শিক্ষার্থীদের অন্যান্য মেডিকেল কলেজে মাইগ্রেশন করার নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। নানা অভিযোগ আসায় ওই মেডিকেল কলেজের অনুমোদন স্থগিত রেখেছিল মন্ত্রণালয়।

গত বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ নাইটিংগেল মেডিকেল কলেজের পরিচালনা পরিষদের চেয়ারম্যানকে চিঠি দিয়ে নিবন্ধন বাতিলের বিষয়টি জানায়। পাশাপাশি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো আরেক চিঠিতে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অন্যান্য মেডিকেল কলেজে মাইগ্রেশনের ব্যবস্থা করতে বলা হয়।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওই চিঠিতে বলা হয়েছে, নাইটিংগেল মেডিকেল কলেজ নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে গত ৮ জুন স্বাস্থ্য মন্ত্রীর সভাপতিত্বে এক সভা হয়। সভায় বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ আইন-২০২২ এবং বেসরকারি মেডিকেল কলেজ স্থাপন ও পরিচালনা নীতিমালা ২০১১ অনুসারে কলেজটি পরিচালিত না হওয়ায় আইন অনুযায়ী বেসরকারি নাইটিংগেল মেডিকেল কলেজের নীতিগত ও একাডেমিক অনুমোদন বাতিলের সিদ্ধান্ত হয়েছে।

স্থাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, ৮ জুন অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী অনুমোদন বাতিল করা নাইটিংগেল মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অন্যান্য বেসরকারি মেডিকেল কলেজের সক্ষমতা বিষয়ে প্রতিষ্ঠান প্রধানের সঙ্গে আলোচনা করে মাইগ্রেশনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।