দেশে নতুন ৬টি টেক্সটাইল শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্বোধন

Image

শিক্ষাবার্তা ডেস্ক,১৪ ফেব্রুয়ারী ২০২৩: গোপালগঞ্জে শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজসহ ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবস-২০২৩ উদযাপন অনুষ্ঠানে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় গণভবনে থেকে ভার্চুয়ালি যোগদান করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো উদ্বোধন করেন তিনি। বিটিভি

বস্ত্র ও পাট মন্ত্রণালযয়ের করা ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- গোপালগঞ্জে শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশালের গৌরনদীতে শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইনস্টিটিউট, নওগাঁর মান্দায় শহীদ কামারুজ্জামান টেক্সটাইল ইনস্টিটিউট, সিরাজগঞ্জের কাজিপুরে বেগম আমিনা মনসুর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট, ভোলায় ভোলা টেক্সটাইল ইনস্টিটিউট এবং জামালপুরের মাদারগঞ্জে শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট।

আরো পড়ুন: যবিপ্রবির ৪র্থ সমাবর্তনে অংশ নিচ্ছেন ১৮৩১ গ্র্যাজুয়েট

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম।

মন্ত্রণলায় সূত্র জানা গেছে, দেশের বর্তমান প্রেক্ষাপটে টেক্সটাইল একটি অন্যতম সমৃদ্ধ সেক্টর। ইতোমধ্যে গোপালগঞ্জে ১৪৯ কোটি টাকা ব্যয়ে শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মাণ কাজ শেষ হয়েছে। মঙ্গলবার প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কের পাশে সদর উপজেলার ঘোনাপাড়ায় ৮ একর জমির ওপর ক্যাম্পাসটি অবস্থিত। এতে ১৬টি সুবিশাল ভবন রয়েছে। গত ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১২৩ জন ছাত্রছাত্রী ভর্তি করা হয়েছে। ২০১৬ সালে কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।