দুই কার্য দিবসেই মিলবে ভারতীয় মেডিক্যাল ভিসা

Image

ভারতীয় ভিসা পেতে চলমান ভোগান্তির মধ্যে সুখবর দিল রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশন। এখন থেকে দ্রুত সময়ে ভারতীয় ভিসা মিলবে। বিশেষ করে রোগী ও তাদের স্বজনরা সহজে ও দ্রুত সময়ে ভারতীয় ভিসা পাবেন।

আগামী রোববার থেকে ভারতীয় ভিসার এ সুবিধা পাওয়া যাবে। রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশন থেকে বলা হয়েছে, রোববার থেকে মেডিক্যাল ভিসার জন্য রোগী ও তাদের স্বজনদের আবেদন পৌঁছানোর পরের কার্যদিবসেই ভিসা পেয়ে যাবেন। বাংলাদেশিদের জন্য মেডিক্যাল ভিসা সহজীকরণে হাইকমিশনের বিশেষ এ পদক্ষেপ বলে জানা গেছে।

রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী রোববার থেকে মেডিক্যাল ভিসার জন্য যাদের আবেদনপত্র আমার দপ্তরে পৌঁছাবে, যাচাই-বাছাই শেষে তারা পরের কার্যদিবসেই ভিসা পেয়ে যাবেন। এতে রোগীরা উপকৃত হবেন জানিয়ে মনোজ কুমার আরও বলেন, আমরা দ্রুত ভিসা দেওয়ার চেষ্টা করছি। সবার উচিত হবে চিকিৎসার বৈধ কাগজপত্র যুক্ত করে সঠিকভাবে আবেদন করা।

বর্তমানে ভারতের যে কোনো ধরনের ভিসা পাওয়ার ক্ষেত্রে প্রথমে অনলাইনে আবেদন করতে হয়। তখনই আবেদনকারীকে তার কাগজপত্র জমা দেওয়ার তারিখ দিয়ে দেওয়া হয়। নির্ধারিত তারিখে আবেদনকারীরা রাজশাহী নগরীর বর্ণালী মোড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে গিয়ে কাগজপত্র জমা দেন। সেদিনই এসব কাগজপত্র রাজশাহীতে সহকারী হাইকমিশনে পাঠিয়ে দেওয়া হয়

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।