দামুড়হুদায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চরমপন্থী নেতা কাশেম নিহত

দামুড়হুদা(চুয়াডাঙ্গা)সংবাদদাতা : চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা judhuকমিউনিস্ট পার্টির আঞ্চলিক কমান্ডার কাশেম আলী (৩৫) নিহত হয়েছেন। বুধবার রাত ৩ টার দিকে চারুলিয়ার কানাইবাবুর আমবাগানের কাছে এ ঘটনা ঘটে।  সন্ত্রাসীদের ছোড়া বোমার আঘাতে এ এস আই নিয়াজ আলী (৩৮) ও কনস্টেবল খায়রুল ইসলাম (৪৫) গুরুতর আহত হয়।
পুলিশ জানায়,বুধবার রাত তিনটার দিকে দামুড়হুদা উপজেলার চারুলিয়া কানাইবাবুর আমবাগানে ১০-১২ জন চরমপন্থী গোপন বৈঠক করছিল। এ খবরের ভিত্তিতে দামুড়হুদা থানার দারোগা রবিউল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে ৩ টি শক্তিশালী বোমা ছুড়ে মারে। এসময় পুলিশও পাল্টা গুলি চালালে উভয়ের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। এতে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার বোয়ালমারি গ্রামের মৃত জুড়ন আলীর ছেলে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক কমান্ডার কাশেম আলী  নিহত হয়।
এ সময় সন্ত্রাসীদের ছোড়া বোমার আঘাতে এ এস আই নিয়াজ আলী ও কনস্টেবল খায়রুল ইসলাম গুরুতর আহত হয়। তাদেরকে দামুড়হুদা চিৎলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশী বন্দুক, বন্দুকের ৫ রাউন্ড গুলি, ৪ টি তাজা বোমা, বেশ কয়েকটি গুলির খোসা ও বোমার আলামত উদ্ধার করেছে।
খবর পেয়ে বুধবার ভোরে চুয়াডাঙ্গার সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান ও দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, নিহত  কাশেম আলী পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে অপহরণ, হত্যা, চাঁদাবাজীসহ দামুড়হুদা থানাসহ বিভিন্ন থানায় প্রায় এক ডজন মামলা রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।