দামুড়হুদার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন স্বরুপ দাস

Image

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার আজমপুর সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বরুপ কুমার দাস ২০২৩ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।

আরো পড়ুন: শিক্ষক কল্যাণ ট্রাস্ট থেকে প্রাথমিক শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা

জানা যায়, স্বরুপ কুমার দাস ২০০৭ সালের জুলাই মাসে উপজেলার কা‌লিয়াবক‌রি সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ২০১৫ সা‌লের জুন মা‌সে দর্শনা পৌরসভার আজমপুর সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ে যোগদান করেন।

যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।

তি‌নি সংসদ টে‌লি‌ভিশ‌নে ৭০ টি ক্লাস নি‌য়ে‌ছেন। ক‌রোনাকা‌লিন সময় থে‌কে তি‌নি জায়কার সা‌থে ডি‌জিটাল কন‌টেন্ট তৈ‌রির পাশাপা‌শি প্রাথ‌মিক শিক্ষার মানউন্নয়‌নে কাজ ক‌রে‌ছেন।

এটুআই প‌রিচা‌লিন বাংলা‌দে‌শের সব‌চে‌য়ে বড় প্লাটফরম শিক্ষক বাতায়‌নে ২০২১ সা‌লে সেরা কন‌টেন্ট নির্মাত‌া নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।
তি‌নি সংসদ টে‌লি‌ভিশ‌নে ৭০ টি ক্লাস রেক‌ডিং সহ গেষ্ট টিচার হিসা‌বে কাজ কর‌ছেন। ক‌রোনাকা‌লিন সময় থে‌কে তি‌নি জায়কার সা‌থে ডি‌জিটাল কন‌টেন্ট তৈ‌রির পাশাপা‌শি প্রাথ‌মিক শিক্ষার মানউন্নয়‌নে কাজ ক‌রে‌ছেন।

তার এ সাফ‌ল্যে অ‌ভিনন্দন জা‌নিয়ে‌ছে নাগ‌রিক ক‌মি‌টির সদস‌্য স‌চিব গোলাম ফারুক আরিফ, কেরুজ শ্রমিক নেতা ম‌নিরুল ইসলাম প্রিন্স, উপ‌জেলা প্রশি স‌মি‌তির সভাপ‌তি আলাউদ্দিন প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।