তাপদাহ: ১০ দিন বন্ধ কুয়েট

Image

সারা দেশে তীব্র দাবদাহের কারণে ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)। এ সময়ে অফিস সময়সূচি সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত চলবে। তবে দাপ্তরিক জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট দপ্তর প্রধানেরা এ বিষয়ে আলাদা নির্দেশনা প্রদান করতে পারবেন।’

সোমবার (২২ এপ্রিল) খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরো পড়ুন: উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সারা দেশে তীব্র দাবদাহের কারণে কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে যাওয়ায় এবং শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্যের ঝুঁকির কথা বিবেচনা করে একাডেমিক কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে আগামী ২৩ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম (ক্লাস ও পরীক্ষা) বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নিরাপত্তা শাখা, প্রধান প্রকৌশলীর কার্যালয় (ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, জরুরি প্লাম্বিং ও রিপিয়ারিং এবং জরুরি বৈদ্যুতিক মেরামত) এবং মেডিকেল সেন্টার এ ছুটির আওতাভুক্ত নয়।

এর আগে দেশের কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রচণ্ড গরমের কারণে অনলাইনে ক্লাস নেওয়ার কথা জানিয়েছে। এদিকে দেশের বিভিন্ন স্থানে তাপপ্রবাহের পরিপ্রেক্ষিতে আবহাওয়া অধিদপ্তরের জারি করা ‘হিট অ্যালার্ট’ বা তাপপ্রবাহের সতর্কবার্তার সময় আরও তিন দিন বাড়ানো হয়েছে। গতকাল সকালে আবহাওয়া অধিদপ্তর আগামী ৭২ ঘণ্টার জন্য নতুন সতর্কবার্তা দিয়েছে। এর তিন দিন আগে দ্বিতীয় দফায় তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয় ১৯ এপ্রিল।

গত রোববার ২৬ দিনের বন্ধ শেষে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার কথা ছিল। কিন্তু তাপপ্রবাহের কারণে তা বন্ধ করে দেওয়া হয়। এখন নতুন ঘোষণা অনুযায়ী, ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।