ঢাবিসহ অধিভুক্ত কলেজের ১১৪ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

ঢাবি-শিক্ষাবার্তা

ঢাবি প্রতিনিধি,২৫ জানুয়ারী ২০২৩: ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজের এবং উপাদানকল্পের ১১৪ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ইভটিজিং, বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধবিরোধী আচরণ ও অ্যালকোহল গ্রহণের অভিযোগসহ বিভিন্ন কারণে তাদেরকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

এদের মধ্যে পাঁচজন ঢাবির শিক্ষার্থী রয়েছেন। বাকি ১০৯ জন অভিযুক্ত কলেজ ও উপাদানকল্পের শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির এক বৈঠকে এই সুপারিশ করা হয়।

আরো পড়ুন:ববিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ১ ফেব্রুয়ারি

পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাবি থেকে বহিষ্কারের সুপারিশ করা পাঁচজনের অভিযোগগুলো গুরুতর। এদের মধ্যে সূর্যসেন হলের শিক্ষার্থী জিম নাজমুলকে ইভিটিজিংসহ একাধিক অভিযোগে স্থায়ী বহিষ্কারের করা হয়েছে। ব্যবসা প্রশাসন ইন্সটিটিউট (আইবিএ)-এর তিনজনকে বহিষ্কার করা হয়েছে। দুই বছর মেয়াদে দুজনকে ও একবছর মেয়াদে একজনকে। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধ বিরোধী আচরণ ও অ্যালকোহল গ্রহণের অভিযোগ রয়েছে। আর চারুকলা অনুষদের একজনকে বিভাগের কর্মচারীকে শারীরিক এবং মানসিকভাবে হেনস্তা করার জন্য একবছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।