ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রায় প্রস্তুত। চলতি সপ্তাহেই ফলাফল জমা দেওয়া হবে বলে জানিয়েছে অনুষদ কর্তৃপক্ষ। এরপর ফল প্রকাশের তারিখ নির্ধারণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন আজ মঙ্গলবার (৬ জুন) বলেন, আমাদের ফলাফল প্রায় প্রস্তুত হয়ে গেছে। চলতি সপ্তাহেই জমা দেব। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তারিখ ঠিক করলে তখন ফলাফল ঘোষণা করা হবে।

আরো পড়ুন: ঢাবির কলা ইউনিটের ফল প্রকাশের সময় ঘোষণা, দেখবেন যেভাবে

জানা গেছে, আগামীকাল বুধবার কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে। গত ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৪১ হাজার ৩৬৮ জন ভর্তিচ্ছু। এ ইউনিটে আসন সংখ্যা এক হাজার ৫০টি। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৩৯ জন প্রতিযোগী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাঁচটি ইউনিটের পরিবর্তে এবার থেকে চারটি ইউনিটের ভর্তি পরীক্ষা হচ্ছে। ৫ হাজার ৯৬৫ আসনের বিপরীতে চারটি ইউনিটে ২ লাখ ৯৮ হাজার ৫০০ জন ভর্তীচ্ছু আবেদন করেছেন। সেই হিসাবে প্রতি আসনের জন্য এবার ৫০ জন শিক্ষার্থীর সঙ্গে লড়তে হচ্ছে। সোমবার চারুকলা ও বিজ্ঞান ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।