ঢাবিতে অপেক্ষামানদের ভর্তির জন্য করনীয় কী?

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ শুরু হবে আগামী ৩ এপ্রিল। এরপর প্রথম দফায় উত্তীর্ণদের ভর্তি শেষে ওয়েটিং লিস্ট থেকে ডাকা শুরু হবে।

ইতিমধ্যে বিজ্ঞান এবং কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট এ সংক্রান্ত তারিখও প্রকাশ করেছে। ভর্তি শেষে নবীন শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ জুলাই থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের সময় এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

পরে বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ৩ এপ্রিল বিকেল ৩টা হতে ২৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবেন।

এছাড়াও বিষয় পছন্দক্রম অনলাইনে দেওয়ার সুবিধার্থে আগামী ১ এপ্রিল হতে শিক্ষার্থীরা তাদের ভর্তিযোগ্য বিষয়ের তালিকা ওয়েবসাইট থেকে নামাতে পারবে।

তালিকাটি প্রিন্ট করে তাতে পছন্দক্রম আগে লিখে রাখলে পছন্দক্রম অনলাইনে প্রদানে ভুল এড়ানো যাবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ নবীন শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ জুলাই থেকে শুরু হবে।

আরো পড়ুন: রাবির অধিভুক্ত কলেজ ও ইনস্টিটিউটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন কোটায় আবেদনকারীদের ফরম পূরণ শুরু হবে আগামী ২১ এপ্রিল। বৃহস্পতিবার ফলাফল প্রকাশকালে এ তথ্য জানানো হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।