ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শকসহ ৭ কর্মকর্তাকে শোকজ

education-smঢাকা: একাডেমিক স্বীকৃতি প্রদানের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনের সময় ভুল তথ্য দিয়ে প্রতিবেদন তৈরি করায় ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. আশফাকুস সালেহীনসহ সাত কর্মকর্তাকে কারণ দর্শাতে (শোকজ) বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে একাডেমিক স্বীকৃতি প্রদানের ক্ষেত্রে পরিদর্শন প্রতিবেদনে এসএসসি/এইচএসসি পরীক্ষার ভুল তথ্য সরবরাহ করা হয়েছে।

সংশ্লিষ্ট পরিদর্শন প্রতিবেদনকারী কর্মকর্তাকে ভুল তথ্য সরবরাহের কারণ আগামী ৭ দিনের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য সোমবার (০৬ জুন) নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

অন্য কর্মকর্তারা হলেন: ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক শাহেদুল খবির চৌধুরী, উপ-কলেজ পরিদর্শক অদ্বৈত কুমার রায়, দিনাজপুর শিক্ষা বোর্ডের বিদ্যালয় পারিদর্শক রবীন্দ্র নারায়ণ ভট্টাচার্য, রাজশাহী শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক দেবাশীষ রঞ্জন রায়, উপ-বিদ্যালয় পরিদর্শক মোহা. দুরুল হোদা ও মঞ্জুর রহমান খান।

উচ্চ মাধ্যমিক পর্যায়ে রাজধানীর বাড্ডার সাতারকুল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শনে ভুল তথ্য দেওয়ায় ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. আশফাকুস সালেহীনকে কারণ দর্শাতে বলা হয়েছে।

এছাড়া কিশোরগঞ্জের পাকুন্দিয়ার চরটেকী গার্লস স্কুল অ্যান্ড কলেজ ও মাদারীপুরের রাজৈর গোপালগঞ্জ কে জে এস পাইলট মডেল ইনস্টিটিউশন অ্যান্ড কলেজ পরিদর্শনে ভুল তথ্য উপস্থাপন করায় ঢাকা শিক্ষা বোর্ডের উপ-কলেজ পরিদর্শক অদ্বৈত কুমার রায়কে শোকজ করা হয়।

আর মাধ্যমিক পর্যায়ে গোপালগঞ্জের মকসুদপুরের এসএম মডেল মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে ভুল তথ্য দেয়ায় ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক শাহেদুল খবির চৌধুরীকে শোকজ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

গাইবান্ধা সাঘাটার বাদিনার পাড়া উচ্চ বিদ্যালয় ও ফুলছড়ি চন্দরস্বর উচ্চ বিদ্যালয়, ঠাকুরগাঁও সদরের ঢোলারহাট বালিকা উচ্চ বিদ্যালয় এবং নীলফামারী ডিমলার উত্তর নাউতলা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে ভুল তথ্য দেওয়ায় দিনাজপুর শিক্ষা বোর্ডের বিদ্যালয় পারিদর্শক রবীন্দ্র নারায়ণ ভট্টাচার্যকে শোকজ করা হয়।

রাজশাহী পবার বাগসারা বালিকা উচ্চ বিদ্যালয়, নওগাঁর নিয়ামতপুরের ছাতড়া উচ্চ বিদ্যালয়, বগুড়ার সাহারপুকুর বালিকা উচ্চ বিদ্যালয়, চাপাইনবাবগঞ্জ সদরের এল.বি.সি. আইডিয়াল গার্লস হাই স্কুল ও ভোলাহাট জামবাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে ভুল তথ্য দিয়ে প্রতিবেদন করায় রাজশাহী বোর্ডের উপ-বিদ্যালয় পরিদর্শক মোহা. দুরুল হোদাকে শোকজ করা হয়েছে।

রাজশাহীর তানোরের ধানোরা চকপ্রভূরাম উচ্চ বিদ্যালয় ও নাটোরের বুড়ি বটতলা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে ভুল তথ্য দেয়ায় উপ-বিদ্যালয় পরিদর্শক মঞ্জুর রহমান খান শোকজ হয়েছেন।

পাবনা চাটমোহরের বয়েন উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়, নওগাঁ মহাদেবপুরের বিলশিকারি উচ্চ বিদ্যালয় ও মান্দার এনায়েতপুর আইডিয়াল উচ্চ বিদ্যালয়, সিরাজগঞ্জের কাজিপুরের পাঁচগাছি বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে ভুল তথ্য দেওয়ায় রাজশাহী বোর্ডের বিদ্যালয় পরিদর্শক দেবাশীষ রঞ্জন রায়কে শোকজ করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।