ঢাকার ৯৮ শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান

Image

রাজধানীর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় অবস্থিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনা ও চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে এবং প্রয়োজন বোধে সেখানে ব্লিসিং পাউডার ছিটানো হচ্ছে।

এরপর সেসব শিক্ষা প্রতিষ্ঠানে লার্ভিসাইডিং এবং এডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এসব অভিযানে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ব্যতীত স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষকরাও অংশ নেন। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১১ জুলাই) এ কার্যক্রমের অংশ হিসেবে ডিএসসিসির অঞ্চল এক এ ১০টি, অঞ্চল দুই এ ১২টি, অঞ্চল তিন এ ২৮টি, অঞ্চল চার এ ১১টি, অঞ্চল পাঁচ এ ১৫টি, অঞ্চল ছয় এ তিনটি, অঞ্চল সাত এ চারটি, অঞ্চল আট এ পাঁচটি, অঞ্চল নয় এ ছয়টি এবং অঞ্চল ১০ এ চারটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়। এছাড়া প্রয়োজন অনুযায়ী ব্লিচিং পাউডার ছিটানো এবং সবশেষে এডিস মশার প্রজননস্থল ধ্বংসে কীটনাশক প্রয়োগ করা হয়েছে।

সবমিলিয়ে এদিন ৯৮ শিক্ষাপ্রতিষ্ঠানে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য সব শিক্ষাপ্রতিষ্ঠানেও এ কার্যক্রম পরিচালনা করা হবে বলেও সিটি করপোরেশন থেকে জানানো হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।