টি-২০ বিশ্বকাপ: কাদের বিপক্ষে খেলবে বাংলাদেশ

টি-২০ বিশ্বকাপ

আগামী ৪ জুন অনুষ্ঠিতব্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব প্রকাশ করা হয়েছে। যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হতে যাওয়া এই আসরে ‌‘ডি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বে টাইগারদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।

তুলনামূলক কঠিন গ্রুপেই পড়েছে বাংলাদেশ। আইসিসির পূর্ণ সদস্য দুই দল দক্ষিন আফ্রিকা ও শ্রীলঙ্কার পাশাপাশি সহযোগী সদস্য নেদারল্যান্ডসও টি-টোয়েন্টিতে বেশ শক্তিশালী দল। তাই গ্রুপ পর্বেই বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য।

প্রতি গ্রুপ থেকে ২টি করে দল সুপার এইটে যাবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারই প্রথম ২০ দলের খেলা হবে। ‘এ’ গ্রুপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের সঙ্গী আয়ারল্যান্ড, কানাডা ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে দুই জায়ান্ট ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গী নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। ‘সি’ গ্রুপে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাপুয়া নিউগিনি ও আফগানিস্তানের সঙ্গে রয়েছে প্রথমবারের মতো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা উগান্ডা।

ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সুপার এইটে উঠলে যুক্তরাষ্ট্রে এবং পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা সুপার এইটে উঠলে ওয়েস্ট ইন্ডিজে খেলবে। অপরদিকে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হলে ওয়েস্ট ইন্ডিজে ও গ্রুপ রানার-আপ হলে যুক্তরাষ্ট্রে সুপার-৮ম্যাচগুলো খেলবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।