জাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ‘বি’র উত্তরপত্র, ফলাফল স্থগিত

Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতকের ‘সি’ ইউনিটের পরীক্ষায় ‘বি’ ইউনিটের উত্তরপত্রে (ওএমআর) পরীক্ষা দিয়েছেন ছয় ভর্তিচ্ছু। রোববার (১৯ জুন) রাত পৌনে ৩টার দিকে ফলাফল প্রস্তুত করতে গেলে বিষয়টি ধরা পড়ে। আজ সোমবার ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

আরো পড়ুন: ঢাবির প্রযুক্তি ইউনিটের ফলাফল পুনঃনিরীক্ষার আবেদন শুরু

জানা গেছে, রোববার কলা ও মানবিকী অনুষদ ‘সি’ ইউনিটভুক্ত বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষার চতুর্থ শিফটে ‘বি’ ইউনিটের ছয়টি ওএমআর সরবরাহ করা হয়। সমাজবিজ্ঞান অনুষদের ১৩০ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। পরে ফলাফল স্থগিত করেছে কর্তৃপক্ষ।

জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মণ্ডল জানান, ‘সি’ ইউনিটের ওএমআর স্ক্যান করার সময় ‘বি’ ইউনিটের ছয়টি ওএমআর উত্তরপত্র পাওয়া যায়। পরীক্ষা শেষে কক্ষ থেকে ফেরত পাঠানো বাড়তি প্রশ্নপত্র এবং ওএমআরের মধ্যে ‘বি’ ইউনিটের আরও ৪৫টি পাওয়া গেছে। বাতিল করা তিনটি ওএমআরও ‘বি’ ইউনিটের।

এগুলোর পরিবর্তে ‘সি’ ইউনিটের ওএমআর দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ওই কক্ষে দায়িত্বরত শিক্ষক ও কয়েকজন শিক্ষার্থী সেটা শনাক্ত করতে পেরেছেন। তবে এ বিষয়টি অনুষদের ডিনকে বলা হয়নি।

বিষয়টি সমাজবিজ্ঞান অনুষদ ভবনের আঞ্চলিক সমন্বয়কারী অধ্যাপক মো. আব্দুল মান্নান জানেন না বলে জানিয়েছেন। ‘সি’ ইউনিট সংশ্লিষ্ট অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক বলেন, ডিন অফিস থেকে ‘সি’ ইউনিট ছাড়া অন্য কোনো ওএমআর সরবরাহ করা হয়নি। বিষয়টি অস্বাভাবিক ঘটনা। রাতে বিষয়টি নজরে আসলে ফলাফল স্থগিত করা হয়। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এটি সমাধান করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।