জাবির ভর্তি পরীক্ষা পেছাবে!

Image

জাবি প্রতিনিধি,২৩ মে ২০২৩; আগামী ১৬ জুন থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে তা পেছানোর সম্ভবনা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও একাধিক ডিনের সঙ্গে কথা বলে বিষয়টি জানা গেছে। তবে আগামী বৃহস্পতিবার এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তারা।

আরো পড়ুন: বুয়েটের প্রাক নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশ

এ বিষয়ে সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক বশির আহমেদ বলেন, পরীক্ষা বাইরে নেওয়ার বিষয়টি নিয়ে একটু জটিলতা তৈরি হওয়ায় দুই একদিন দিন পেছানোর সম্ভাবনা রয়েছে। তবে জুন মাসের ১৮ থেকে ২৫ তারিখের মধ্যেই অর্থাৎ ঈদের ছুটির আগেই পরীক্ষা গ্রহণ সম্পন্ন করা হবে বলে আশা করছি।

কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক শিক্ষাবার্তাকে বলেন, ভর্তি পরীক্ষা পেছানোর বিষয়টি নিয়ে জেনেছি। তবে এটা নিয়ে এখনও অফিসিয়ালি কিছু জানানো হয়নি। সামনের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা মিটিংয়ে বিষয়টি জানা যাবে।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য মো. আবু হাসান বলেন, বিষয়টি নিয়ে এখনই কিছু বলা কঠিন। তবে পেছানোর সম্ভাবনা রয়েছে। আগামী বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি মিটিং আছে। সেখানে এটা নিয়ে জানানো যাবে।

উল্লেখ্য, চলতি মাসের ৯ তারিখ থেকে শুরু হয়ে ৩১ মে পর্যন্ত চলবে জাবি ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া। ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা না হলেও ১৬ জুন থেকে ২৪ জুনের মধ্যে সব ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।