জাতীয়করণ নিয়ে সাংসদের বিরুদ্ধে মানববন্ধন

khademul-fulbariaময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ঐতিহ্যবাহী ফুলবাড়ীয়া বিশ্ববিদ্যালয় কলেজকে বাদ দিয়ে অন্য একটি কলেজকে জাতীয়করণ করার সিদ্ধান্তের বিরুদ্ধে মানববন্ধন করেছে ওই কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। মানববন্ধন থেকে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিনকে এজন্য দায়ী করা হয়।

জাতীয় প্রেস ক্লাবের সামনে মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা ১১টা থেকে তিনঘণ্টাব্যাপী মানববন্ধনে সহস্রাধিক লোক অংশ নেন।

মানববন্ধনে অংশ নিয়ে ফুলবাড়ীয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধুর সময়ে ফুলবাড়ীয়া কলেজ প্রতিষ্ঠিত হয়। ৪৪ বছরের পুরনো সেই কলেজটিকে বাদ দিয়ে স্থানীয় সংসদ সদস্য ২০০৯ সালে প্রতিষ্ঠিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজকে জাতীয়করণের জন্য নাম পাঠান। এখানে বঙ্গবন্ধু পরিবারের নামের দোহাই দিয়ে তারা ফুলবাড়ীয়ার পাঁচ লাখ মানুষের সঙ্গে প্রতারণা করেছে। তাই স্থানীয় জনতার দাবির প্রতি সম্মান রেখে ফুলবাড়ীয়া বিশ্ববিদ্যালয় কলেজকে জাতীয়করণের দাবি জানান। এজন্য তিনি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

ফুলবাড়ীয়া কলেজ সরকারিকরণের দাবিতে চলমান আন্দোলনের আহ্বায়ক ও কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক আবুল হাশেমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবদুল জব্বার, অ্যাডভোকেট আবদুল কদ্দুস, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এ টি এম মহসীন শামীম, ঢাকাস্থ ফুলবাড়ীয়া উপজেলা সমিতির সাবেক সভাপতি অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সাংবাদিক গোলাম কিবরিয়া, খাদেমুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কামরুজ্জামান ও উপজেলা জাতীয় ছাত্র সমাজের সভাপতি হাবিবুল্লাহ পমূখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।