জবিতে সপ্তম মেধাতালিকা প্রকাশ

Image

ডেস্ক,২৫ ডিসেম্বর ২০২২:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির সপ্তম মেধাতালিকা ও ষষ্ঠ মাইগ্রেশনের তালিকা প্রকাশিত হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) মধ্যরাতে তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ করা হয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে।

সপ্তম মেধাতালিকায় ৪৯৮ জন শিক্ষার্থী নতুন করে ভর্তির সুযোগ পেয়েছেন। ‘এ’ ইউনিটে মোট ৪১৫ জন শিক্ষার্থী নতুন করে ভর্তির জন্য মনোনীত হয়েছেন, ‘বি’ ইউনিটে ৭০ জন ও ‘সি’ ইউনিটে ১৩ জন শিক্ষার্থী ভর্তির জন্য বিষয় পেয়েছেন।

আরো পড়ুন: এসএসসির ফল: পুনর্নিরীক্ষায় ফেল থেকে পাস করলেন ৬০০ শিক্ষার্থী

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ২০২১-২২ শিক্ষাবর্ষে সপ্তম মেধাতালিকায় বিষয় পাওয়া শিক্ষার্থীদের আজ রোববার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে সোমবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে নির্ধারিত ওয়েবসাইটে (http://gstadmission.ac.bd/) গিয়ে আবেদন সম্পন্ন করতে হবে। প্রত্যেক আবেদনকারী তার আবেদনকৃত বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিট এবং বিশেষায়িত বিভাগ মিলিয়ে সর্বমোট ৪৩ হাজার ৫৫১ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন। ‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট ৮২৫ ও ‘বি’ ইউনিটে মোট ১ হাজার ২৭০টি আসন রয়েছে। এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০ এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে। ‘সি’ ইউনিটে আসন সংখ্যা ৫২০টি। এর মধ্যে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৪৬০ এবং বিজ্ঞান ও অন্যান্য বিভাগের জন্য ৬০টি আসন বরাদ্দ রয়েছে।

মূল কাগজপত্র জমা : সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১২ টার মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তির জন্য মনোনীত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। তা না হলে প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও GST রোল নম্বর লিখে একটি A4 সাইজের খামে করে জমা দিতে হবে।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সপ্তম মেধাতালিকা থেকে বিশ্ববিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয়ে মাইগ্রেশন পদ্ধতি বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়গুলোতে বিভাগ থেকে বিভাগে মাইগ্রেশন চালু থাকবে।

মেধাতালিকাসহ ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.jnu.ac.bd) পাওয়া যাবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।